ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজও অবরোধে ববি শিক্ষার্থীরা, ২ শ্রমিক গ্রেফতার   

বরিশাল প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৫৭, ২০ ফেব্রুয়ারি ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হওয়া মামলায় রনি এবং ফিরোজ নামে দুই শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। নগরীর রুপাতলি বাস স্ট্যান্ড থেকে তাদের আটক করে কোতয়ালি থানা পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল  মাহমুদ রনি এ তথ্য জানিয়েছেন। তবে মূল হোতাদের কাউকে আটক করার খবর পায়নি তারা।

এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী কুয়াকাটা-বরিশাল মহাসড়ক আজও অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলাকারী শ্রমিকদের বিরুদ্ধে মামলার নামে অজ্ঞাতনামা আসামি দেয়ার প্রতিবাদ এবং গ্রেফতারের দাবিতে শনিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে এই অবরোধ পালন করছেন তারা। এতে করে ভোগান্তিতে পড়েছেন বরিশাল থেকে ভোলা, বরগুনা ও পটুয়াখালীগামী যাত্রীরা। 

শিক্ষার্থীরা জানায়, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে রুপাতলির একটি মেসে বাস শ্রমিকরা হামলা চালিয়ে তাদের ১১ জন শিক্ষার্থীকে গুরুতর আহত করে। এ ঘটনায় শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সময় দেয়া হলেও এখনো কাউকে আটক করা হয়নি। তারা ৩ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। 

দাবিগুলো হল- ঘটনার সাথে জড়িত চিহ্নিত আসামিদের নাম উল্লেখ করে মামলা এবং অবিলম্বে গ্রেফতার করা, এমন ঘটনার পুনারাবৃত্তি না হয় তার নিশ্চয়তা, হলের বাইরের অনাবাসিক শিক্ষাথীদের পুরোপুরি নিরাপত্তা নিশ্চিত করা।
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি