ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বাধীনতা বিসিএস সংসদ’র শ্রদ্ধা

ঢাকা কলেজ প্রতিনিধি :

প্রকাশিত : ২১:৪৭, ১৫ আগস্ট ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ।

 রবিবার (১৫ আগস্ট) ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এর সম্মুখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান সংগঠনটির নেতৃবৃন্দ। 

এসময় উপস্থিত ছিলেন স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ এর সদস্য সচিব ও মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজ এর অধ্যক্ষ সৈয়দ জাফর আলী, সংগঠনের যুগ্মসচিব ও  পরিদর্শন ও নিরিক্ষা অধিদপ্তরের যুগ্ম পরিচালক বিপুল সরকার, সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা, ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষ অধ্যাপক কামরুন্নাহার, ঢাকা কলেজের শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য মোঃ ওবায়দুল করিম রিয়াজ, ঢাকা কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ নাছির উদ্দিন, পরিদর্শন ও নিরিক্ষা অধিদপ্তরের পরিদর্শক মোঃ এনামুল ও সহকারী পরিদর্শক মোঃ মুকিম মিয়া সহ সংগঠনির অন্যান্য নেতৃবৃন্দ।

শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে সংগঠনের সদস্য সচিব সৈয়দ জাফর আলী বলেন, একাত্তরের পরাজিত শক্তিরা স্বাধীনতার পর বাংলাদেশের স্বাধীনতার-সার্বভৌমত্ব নষ্ট করতে মরিয়া হয়ে ওঠে। কিন্তু বঙ্গবন্ধুর দক্ষ নেতৃত্ব ও বলিষ্ঠ পদক্ষেপে তাদের হার মানতে হয়। পরবর্তীতে এই অপশক্তিই আর কোনোভাবে কুলিয়ে উঠতে না পেরে বঙ্গবন্ধুকে নৃশংস ভাবে স্বপরিবারে হত্যা করে। মূলত তারা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতিকে নেতৃত্বশূন্য করে দেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল কিন্তু তাদের সে স্বপ্ন বাস্তবায়ন হয়নি। এবং কখনও হবেও না।

বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বুকে ধারণ করে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রত্যয় জানিয়ে সংগঠনটির যুগ্মসচিব ও পরিদর্শন নিরিক্ষা অধিদপ্তরের  যুগ্ম পরিচালক বিপুল সরকার বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথেই তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখনও মাঝেমাঝে  একাত্তরের পরাজিত শক্তিরা মাথাচাড়া দিয়ে ওঠে। এদেরকে নির্মূল করে বাংলাদেশকে উন্নতির সোপানে নিয়ে যেতে হবে। এছাড়াও সমৃদ্ধ দেশ গড়তে দেশের তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি