ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নানা কর্মসূচির মধ্য দিয়ে হাবিপ্রবিতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৮, ২৮ সেপ্টেম্বর ২০২১

উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপিত হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে বাদ যোহর হাবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উপস্থিতিতে প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে দুপুর ২টা ৩০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান ও অন্যান্য অতিথিবৃন্দ জন্মদিনের শুভেচ্ছা সম্বলিত ফেস্টুন ও বেলুন উড্ডয়ন এবং বৃক্ষরোপন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন অনুষদের ডীন, চেয়ারম্যান, রেজিট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, বিভিন্ন শাখার পরিচালকবৃন্দসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

উপাচার্য বঙ্গবন্ধুকন্যাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, 'হাবিপ্রবি মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই প্রতিষ্ঠা লাভ করেছে আর বর্তমানে তিনি দেশকে উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন যা সত্যিই আনন্দের বিষয়। অতিসম্প্রতি তিনি এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন করায় 'মুকুটমণি' খেতাব অর্জন করেছেন। যা বাংলাদেশের জন্য গর্বের বিষয়।' 

এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশ তথ্য প্রযুক্তিখাতে ব্যাপক উন্নতি সাধন করেছে বিধায় হাবিপ্রবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে ক্লাস-পরীক্ষা কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয়েছে। এতে করে আমরা শিক্ষার্থীদের মূল্যবান সময় রক্ষা করতে সক্ষম হয়েছি। বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার একটি কাজুবাদাম গাছের চারা রোপন করেন। এ সময় পৃথকভাবে সম্মানিত ডীনবৃন্দ, রেজিস্ট্রার ও বিভিন্ন শাখার পরিচালকবৃন্দসহ অন্যরা বৃক্ষরোপন করেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি