ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

লুঙ্গি পরার কারণে কাউকে বহিষ্কার করা হয়নি: হাবিপ্রবি

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৪, ৩ অক্টোবর ২০২১

লুঙ্গি পরে পরীক্ষা দেওয়ার কারণে কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়নি বলে জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। হাবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা শাখা এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে। 

‘লুঙ্গি পরে পরীক্ষা দেওয়ায় হাবিপ্রবি শিক্ষার্থী বহিষ্কার’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার প্রেক্ষিতে এই বিজ্ঞপ্তি দেওয়া হয়। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী সংশ্নিষ্ট পরীক্ষাটি উক্ত ৫ শিক্ষার্থী আবারও দিতে পারবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ সেপ্টেম্বর বিএসসি ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রির লেভেল-১, সেমিস্টার-১ এর সিএইচই-১১১ (কেমিস্ট্রি-১) কোর্সের পরীক্ষা অনলাইন প্ল্যাটফর্ম জুম অ্যাপে অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় কয়েকজন শিক্ষার্থীকে জুম সংযোগ ও ক্যামেরা-সংক্রান্ত সমস্যার কারণে সাময়িকভাবে বিরত রাখা হয়েছিল। তারা রুটিন অনুযায়ী ওই কোর্সের বাকি পরীক্ষাগুলোয় অংশ নিতে এবং সংশ্লিষ্ট পরীক্ষাটিও পুনরায় দিতে পারবেন।

হাবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ‘কেরি অন সিস্টেম’-এ ওই ছাত্ররা পরীক্ষা দিতে পারবেন। অর্থাৎ তারা উপরের সেমিস্টারে প্রমোশন পাবেন এবং আবার যখন তাদের নিচে লেভেল-১, সেমিস্টার-১ এর পরীক্ষা হবে, তখন তারা ওই পরীক্ষাটি দিতে পারবেন।

গত ২৭ সেপ্টেম্বর হাবিপ্রবির উক্ত অনলাইন পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে অভিযুক্ত ৫ শিক্ষার্থী শিক্ষকের সঙ্গে অসদাচরণ করে তর্কে জড়ানোসহ পরীক্ষার নিয়ম সঠিকভাবে না মানায় সংশ্লিষ্ট পরীক্ষা থেকে তাদেরকে বহিষ্কার করে কর্তৃপক্ষ।

পরে অভিযোগ ওঠে, শুধু লুঙ্গি পরে পরীক্ষা দেওয়ার কারণে তাদেরকে জুম থেকে অপসারন করা হয়েছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি