ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‍‌‘জয় বাংলা বাইক সার্ভিস’

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২০, ১৪ নভেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ জাবি শাখার ‘জয় বাংলা বাইক সার্ভিস’। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আকারে বেশ বড় ও পরীক্ষা কেন্দ্রগুলো দূরে দূরে ছড়িয়ে থাকার কারণে ভর্তি পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীদের বেশ বেগ পেতে হয়। প্রায়শই কিছু সংখ্যক পরীক্ষার্থী নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে পৌঁছাতে পারেন না বিধায় তাদের পরীক্ষা বাতিল হয়ে যায়।

জাবিতে আসা পরীক্ষার্থীদের এই সংকট নিরসনে জাবি ছাত্রলীগ দিয়ে যাচ্ছে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ সেবা। এর মাধ্যমে তারা দ্রুততম সময়ের মধ্যে নির্বিঘ্নে ভর্তিচ্ছুদের স্ব স্ব কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন। 

সরেজমিনে রোববার সকালে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের জন্য অপেক্ষায় দেখা যায় ‘জয় বাংলা বাইক সার্ভিস’ স্টিকার সংবলিত বাইকারদের।

‘জয় বাংলা বাইক সার্ভিস’ নিয়ে জাবি শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির পাঠাগার সম্পাদক মাহবুবুল হক রাফা বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ৯ নভেম্বর থেকেই জয় বাংলা বাইক সার্ভিস দিয়ে আসছে। ভর্তিচ্ছুরা যাতে নির্বিঘ্নে ও সুষ্ঠভাবে পরীক্ষা দিতে পারে এর জন্য জাবি ছাত্রলীগ সবসময় সচেষ্ট আছে এবং থাকবে।’

প্রসঙ্গত, ৯ নভেম্বর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা গ্রহণের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবছর দশটি ইউনিটে ১৮৮৯টি আসনের বিপরীতে ৩ লাখ ৮ হাজার ৬০৬ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি