ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে হাবিপ্রবিতে বাড়তি সতর্কতা জারি

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২১, ৯ ডিসেম্বর ২০২১

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাড়তি সতর্কতা জারি করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

বুধবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামানের আদেশক্রমে রেজিস্ট্রার ডা: ফজলুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই সতর্কতা জারি করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রাণঘাতী করোনা ভাইরাস (কভিড-১৯) এর সাউথ আফ্রিকান ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন' এর সংক্রমন দেখা দেওয়ায় সকলের অধিকতর সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। নতুন এই ভ্যারিয়েন্টটি ডেল্টা ভ্যারিয়েন্ট হইতে অধিক সংক্রমক হওয়ায় ইহাতে আক্রান্ত হওয়ার ঝুঁকি তুলনামূলকভাবে বেশি। 

'ওমিক্রন' এর সংক্রমন রোধকল্পে রোগ নিয়ন্ত্রণ শাখা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক কতিপয় নির্দেশনাসহ সতর্কপত্র জারী করা হইয়াছে। অত্র বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণকে উক্ত নির্দেশনা কঠোরভাবে প্রতিপালনের জন্য অনুরোধ করা হইল।

উল্লেখ্য, করোনার নতুন ভ্যারিয়েন্ট 'ওমিক্রন' এর সংক্রমন রোধে এবং অধিকতর সতর্কতার অংশ হিসেবে ১৫ দফা নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি