ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বর্ণিল আয়োজনে শাবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৬, ১৬ ডিসেম্বর ২০২১

বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে পুরো ক্যাম্পাস।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এসময় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্রধান অধ্যাপক ড. মো. আশ্রাফুল করিমের নেতৃত্বে বিএনসিসি প্লাটুন জাতীয় পতাকাকে সশস্ত্র অভিবাদন জানায়। পতাকা উত্তোলন শেষে সকাল ৭টা ৫০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে এবং সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য। পরে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিজয় শোভাযাত্রা, চিত্রাষ্কন প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, দপ্তর প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, ডিন’স ফোরাম, বিভিন্ন হল প্রশাসন, অফিসার্স এসোসিয়েশন, ছাত্র সংগঠন, সাংস্কৃতিক সংগঠনসমূহ পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে গোলচত্বর থেকে একটি বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আজকে বিজয়ের ৫০ বছর পূর্ণ হলো। এই দিনটি বাঙালি জাতির জন্য অনন্য গৌরব উজ্জ্বল একটি দিন। এই পঞ্চাশ বছরে আমরা অর্জন করেছি অনেক কিছুই। আমাদের আর পিছু ফিরে তাকানোর সময় নেই। এখন সময় শুধু এগিয়ে যাওয়ার সময়।’

এরপর সকাল সাড়ে ১০টায় প্রশাসনিক ভবনের সামনে স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে চিত্রাষ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন উপাচার্য। পরে সকাল সাড়ে ১১টায় হ্যান্ডবল গ্রাউন্ডেবিশ্ববিদ্যালয়ের সদস্যদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকাল ৩টায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি