ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সড়ক দুর্ঘটনায় বশেমুরবিপ্রবি`র শিক্ষার্থী নিহত 

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৩১, ২৭ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৭:৩৩, ২৭ ডিসেম্বর ২০২১

গোপালগঞ্জের ঘোনাপাড়ায় সড়ক দুর্ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থীর নাম রাইসুল ইসলাম শুভ। সে সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

সোমবার (২৭ ডিসেম্বর) সাড়ে ১১টায় ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া এলাকায় দোলা পরিবহন যাত্রীবাহী ভ্যানেকে চাপা দেয়। এ দুর্ঘটনায় ভ্যানচালকসহ দুজন যাত্রীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ মারা যায়। অপর যাত্রী গোপালগঞ্জ সদর হাসপাতালে আহত অবস্থায় চিকিৎসাধীন অবস্থায় আছে। 
 
সড়ক দুর্ঘটনায় সহপাঠীর মৃত্যুতে প্রতিবাদ জানিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। বেলা ৩টা থেকে প্রশাসনের নিকট বিচারের দাবি নিয়ে ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা। 

এ বিষয়ে ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, 'আজকে আমাদের বন্ধু সড়ক দুর্ঘটনায় মারা গেছে। এর আগে আমাদের বোন ও শিক্ষক মারা গেছেন। কিন্তু প্রশাসন প্রতিবার নীরবতা পালন করে গেছে। তাই বিচারের দাবি নিয়ে আমরা একত্রিত হয়েছি। আমাদের একটাই দাবি, অতিদ্রুত ঘাতক ড্রাইভারকে বিচারের আওতায় এনে সুষ্টু বিচার করতে হবে।' 

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন মাঠে বিকাল সাড়ে তিনটায় নিহত শিক্ষার্থী রাইসুল ইসলাম শুভ এর জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাযা শেষে সড়ক দুর্ঘটনায় দোষী ড্রাইভার, হেলপার ও পরিবহন মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একিউএম মাহবুবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

দুর্ঘটনার বিষয়ে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে জানান, 'দোলা বাসটি পুলিশ হেফাজতে রয়েছে এবং ঘাতক ড্রাইভারকে ধরে হস্তান্তর করতে দোলা পরিবহণ কর্তৃপক্ষকে ১ ঘণ্টা সময় দেয়া হয়েছে।' 

সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীকে গোপালগঞ্জ সদর হাসপাতালে দেখতে গিয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ কিউ এম মাহবুব বলেন,“একজন সম্ভাবনাময়ী শিক্ষার্থীর এমন মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এ ধরনের মৃত্যু কোনো ক্রমেই মেনে নেয়ার মত নয়। এই সড়কে ইতোপূর্বেও দুর্ঘটনা ঘটেছে। ভবিষ্যতে যাতে আর কাউকে এই সড়কে এভাবে প্রাণ হারাতে না হয় তার জন্য নিরাপদ সড়ক নিশ্চিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এদিকে রাইসুল ইসলাম শুভ'র অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি