ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

হাবিপ্রবিতে মহান শহীদ দিবস উদযাপন

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৩, ২১ ফেব্রুয়ারি ২০২২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপিত হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার সূর্যোদয়ের সাথে-সাথে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। 

সকাল ৮টা ১৫ মিনিটে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাচ ধারণ করেন। পরবর্তীতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান শহীদদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। 

ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যবৃন্দ। এরপর শহীদ মিনার প্রাঙ্গণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাইস-চ্যান্সেলর এর বাণী বিতরণ করা হয়। পরবর্তীতে টিএসসিতে শিশুদের (প্রাকপ্রাথমিক শ্রেণি, ১ম-২য় শ্রেণি এবং ৩য়-৫ম শ্রেণির শিক্ষার্থী) চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য “বাংলাদেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধে ভাষা আন্দোলনের প্রভাব” শীর্ষক আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাদ জোহর বঙ্গবন্ধু, ভাষা শহীদ ও সকল শহীদদের স্মরণে কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি