ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ওমরগণি এমইএস কলেজে ভাষা দিবস পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০২, ২২ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ০০:০৬, ২২ ফেব্রুয়ারি ২০২২

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ওমরগণি এমইএস কলেজের শিক্ষার্থীরা। 

সোমবার সকালে শিক্ষক পরিষদ ও ওমরগণি এমইএস কলেজ সাংস্কৃতিক অঙ্গন এর আয়োজনে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন শেষে একুশের গান,কবিতা পরিবেশন করেন শিক্ষার্থীরা।

কলেজ প্রশাসন কর্তৃক আয়োজিত অধ্যক্ষ আ.ন.ম. সরওয়ার আলমের সভাপতিত্বে, বাংলা বিভাগের প্রভাষক সামিয়া তারান্নম এর সাবলিল উপস্থাপনায় আলোচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন- হাফেজ মাওলানা ওয়াদুদ, বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান নবী হোসেন, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক জেসমিন আক্তার, বাংলা বিভাগের অধ্যাপক আয়েশা বেগম, শিক্ষক প্রতিনিধি ও হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান বাহার উদ্দীন জুবায়ের, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক নূরুল আমিন, কলেজের উপাধ্যক্ষ রেজাউল করিম ও শিক্ষাবিদ এনি বড়ুয়াসহ উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক-শিক্ষিকা সহ শিক্ষার্থীবৃন্দ।

অধ্যক্ষ আ.ন.ম. সারওয়ার আলম বলেন, 'ভাষা দিবসের তাৎপর্য ও শহীদদের চেতনা ধারন করে অহিংস সমাজ বিনির্মানে সৃজনশীল কার্যক্রমের মধ্য দিয়ে সোনার মানুষ গড়ে উঠবে।'

দ্বিতীয় পর্বে গণিত বিভাগের প্রভাষক নন্দিতা বড়ুয়ার পরিচালনায় ওমরগণি এম.ই.এস. কলেজ সাংস্কৃতিক অঙ্গন এর ভাষা শহীদদের স্মরণে বৃন্দ-সংগীত পরিবেশনায় ছিলো শেখ মো. শরীফুল আলম সৌরভ, সানজিদা রহমান, নুসরাত নেওয়াজ, শর্মিলা মজুমদার, জিহাদ, মিমি, আহামেদ, মীম, শহিদ, আঁখি, আদনান, আফিয়া, নাঈম, পায়েল, পিউ, সাকিব, মারজান, সাফরান, সম্রাট বড়ুয়া প্রমুখ ও নৃত্য পরিবেশনা করে সাব্রিনা আক্তার পায়েল।

এছাড়াও কলেজ বি.এন.সি.সি, স্কাউট, কলেজ ছাত্র সংসদ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি