ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

জাবির অন্তর্বর্তীকালীন উপাচার্য অধ্যাপক নুরুল আলম

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১৮, ২ মার্চ ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত উপাচার্য হিসেবে রুটিন দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নুরুল আলম। ২ মার্চ শেষ হচ্ছে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের দ্বিতীয় মেয়াদ।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।
 
আদেশে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. নুরুল আলমকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের দৈনন্দিন রুটিন দায়িত্ব প্রদান করা হলো।

এ বিষয়ে অধ্যাপক নুরুল আলম বলেন, “অফিস আদেশটি পেয়েছি, বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণায় এগিয়ে নিতে চাই। আশা রাখি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সকলেই দায়িত্ব পালনে সহযোগিতা করবেন।’

উল্লেখ্য, ২০১৪ সালের ২ মার্চ দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে অধ্যাপক ফারজানা ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পান। পরবর্তীতে টানা দুই মেয়াদে ৮ বছর দায়িত্ব পালন করেন তিনি। আজ বুধবার (২ মার্চ) শেষ হচ্ছে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের দ্বিতীয় মেয়াদ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি