ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ববির হলে পঁচা খাবার, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

ববি প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৯, ৫ মার্চ ২০২২ | আপডেট: ১০:০০, ৫ মার্চ ২০২২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে পঁচা মাছের ভর্তা বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এর আগেও খাবারে বিভিন্ন সময়ে পাওয়া যায় শামুক-কাঁকড়া৷ আবাসিক শিক্ষার্থীরা সেসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশসহ অভিযোগ জানালেও কোনো ব্যবস্থা নেয়নি হল প্রশাসন।

শুক্রবার (৪ মার্চ) বঙ্গবন্ধু হলের রাতের খাবারের মেনুতে পঁচা মাছের ভর্তা দেয়ায় অভিযোগ করেন শিক্ষার্থীরা৷ মাছ ভর্তা থেকে বের হচ্ছিল দুর্গন্ধ। অথচ দেদারছে বিক্রি করে যাচ্ছেন ক্যান্টিন মালিক।

ভুক্তভোগী শিক্ষার্থী আল ফারিউল সিক্ত বলেন, খাবারের সময় আমি মাছ ভর্তা নেই৷ খাবার মুখে দেয়ার পর গন্ধে খেতে পারছিলাম না৷ পরে বন্ধুদের দেখাই এবং মাছ পঁচা বলে অভিযোগ জানাই৷

আবাসিক শিক্ষার্থীদের অভিযোগ, অস্বাস্থ্যকর পরিবেশে মানহীন ও একই খাবার প্রতিদিন দেয়ায় ক্যান্টিনের খাবারের প্রতি আগ্রহ হারাচ্ছেন তারা। অপুষ্টিকর, পঁচা ও দুপুরের খাবার রাতের খাবারে মিশিয়ে দেয়া হচ্ছে, যা বাধ্য হয়েই খেতে হচ্ছে। নিম্নমানের খাবার খেয়ে চরম স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছেন তারা।

পঁচা মাছ ভর্তা বিক্রির বিষয়ে হলের ক্যান্টিন পরিচালক সাকিব বলেন, মাছ ভর্তা অনেক আগে করা, একটু গন্ধ থাকতে পারে। অভিযোগ পাওয়ার পর আমরা তা সরিয়ে ফেলি৷ 

তবে, তখনও বিক্রি হচ্ছিল পঁচা মাছের ভর্তা।

এ বিষয়ে বঙ্গবন্ধু হলের প্রোভোস্ট আরিফ হোসেন বলেন, শিক্ষার্থীদের লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। হলের ক্যান্টিন মালিককে পঁচা খাবার বিক্রি করতে নিষেধ করা হয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি