ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

হাবিপ্রবিতে আসছেন শিক্ষামন্ত্রী 

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৬, ১১ মার্চ ২০২২

মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে আগামী ১৩ মার্চ (রবিবার) বিকাল সাড়ে তিনটায় উদ্বোধন হতে যাচ্ছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কেন্দ্রীয় গবেষণাগার।

গবেষণাগার উদ্বোধনে সেদিন দুপুরে ক্যাম্পাসে আসবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

১৩ মার্চ বিকেল চারটায় শহীদ শেখ রাসেল হল সংলগ্ন মাঠে ‘জ্যোতির্ময় বঙ্গবন্ধু’ শীর্ষক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন এবং পক্ষকাল ব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের সভাপতিত্বে শুরু হতে যাওয়া সেই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং হাবিপ্রবির ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

সংশ্লিষ্টরা বলছেন, “হাবিপ্রবির কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন হলে গবেষণা কাজে আরও গতি আসবে। বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা স্নাতক, স্নাতকোত্তর কিংবা পিএইচডি রিসার্চের কাজে ব্যবহার করতে পারবে এই গবেষণাগার।”

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ১০তলা ভবনের দোতলায় (প্রশাসনিক ভবনের দিকের অংশে) কেন্দ্রীয় গবেষণাগারের শেষ মুহুর্তের কাজ চলছে। কাঁচের পার্টিশন তুলে বিভিন্ন অংশ পৃথকীকরণ, আসবাবপত্র বসানো এবং এয়ার কন্ডিশন, বিদ্যুৎ ও ইন্টারনেট ক্যাবল সংযোজনের কাজ চলছে। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল মাঠে বসানো হয়েছে বৃহৎ প্যান্ডেল। 

পাশাপাশি আগামী ১৩ মার্চ থেকে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য রয়েছে বিতর্ক প্রতিযোগিতা, গান (দেশাত্ববোধক, নজরুল ও রবীন্দ্র সংগীত), নৃত্য, উপস্থিত বক্তৃতা প্রভৃতি। করোনার দীর্ঘ ছুটির পর ক্যাম্পাসে সাংস্কৃতিক চর্চা শুরু হওয়ায় খুশি সাংস্কৃতিক কর্মীরা।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি