ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কুবিতে উদ্যোক্তা উৎসব অনুষ্ঠিত 

কুবি সংবাদাতা

প্রকাশিত : ১৫:৪০, ২৮ মার্চ ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘উদ্যোক্তা উৎসব ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। মার্কেটিং বিভাগের ১৩তম ব্যাচের উদ্যোগে এন্ট্রিপ্রিনিওরশীপ ডেভেলাপমেন্টস কোর্সের অধীনে এ উৎসবের আয়োজন করা হয়।

সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে এ উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

এসময় বিভিন্ন স্টল ঘুরে দেখেন তিনি। আয়োজকসহ ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে বিভিন্ন দিক নির্দেশনা দেন। 

স্টল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয় শুধু পড়াশোনার জায়গা না, এখানে ব্যবহারিক জ্ঞানও অর্জন করবে শিক্ষার্থীরা। এই উদ্যোক্তা উৎসবে আমি অনেক আশাবাদী। এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের মাঝে চ্যালেঞ্জ নেয়ার সাহস বাড়িয়ে দিবে।

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ও বিভাগটির সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রোগ্রাম কনডাক্টর মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা বলেন, শিক্ষার্থীদের সাথে উদ্যোক্তাদের কোলাবোরেশান করানোর উদ্দেশ্যে আমাদের এ ধরনের আয়োজন। এতে করে নতুন উদ্যোক্তা হতে শিক্ষার্থীদের মাঝে যে ভয় কাজ করে তা কমে যাবে। শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধিতে ভবিষ্যতে এ ধরনের আরও ইভেন্ট হাতে নেওয়া হবে।

তরুণ উদ্যোক্তা মিম্মা আক্তার বলেন, নতুন নতুন পণ্য নিয়ে অনলাইনে কাজ করে যাচ্ছি অনেকদিন যাবত। এ ধরনের উদ্যোক্তা মেলা আয়োজনের মধ্যে দিয়ে আমাদের পণ্যসামগ্রী সকলের কাছে খুব সহজে তুলে ধরতে পেরেছি। সেই সাথে ক্রেতাদের চাহিদা সম্পর্কে ধারণা নিতে পারছি। আশা করি, আমাদের মার্কেটিং পরিবারে এ ধরনের ইভেন্টের ধারাবাহিকতা বজায় থাকবে। 

প্রসঙ্গত, উদ্যোক্তা উৎসবের স্টলগুলোতে অর্গানিক সলিউশন, ফ্রেশ কো ও মৃত্তিকার পণ্য সামগ্রী পাওয়া যাচ্ছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি