ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের দুই গ্রুপে দফায় দফায় সংঘর্ষ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৩, ৬ এপ্রিল ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে সিট দখল এবং পরবর্তীতে হল প্রভোস্টের সাথে অপমানসূচক আচরণকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১২টা থেকে সংঘর্ষ শুরু হয়ে দেড়টা পর্যন্ত কয়েক দফায় ঘন্টাব্যাপী সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

নাম প্রকাশ অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘শেখ রাসেল হলের সিট নিয়ে হল প্রভোস্ট মো: ফায়েকুজ্জামান মিয়ার সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহাঙ্গীর আলম অপমানজনক আচরণ করেন। পরবর্তীতে এই আচরণের প্রতিবাদ জানিয়ে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থীরা হলে উপস্থিত হলে জাহাঙ্গীর আলম গ্রুপের শিক্ষার্থীরা হলের বাইরে অবস্থান নেয়।’

পরবর্তীতে জাহাঙ্গীর আলম গ্রুপের সাথে তিনটি হলের আবাসিক ছাত্রদের দফায় দফায় সংঘর্ষ হয়। রাত প্রায় দেড়টার দিকে জাহাঙ্গীর আলম গ্রুপের শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে ক্যাম্পাসের বাইরে বের করে দেয়া হয়।

এ বিষয়ে শেখ রাসেল হলের প্রভোস্ট মো: ফায়েকুজ্জামান মিয়া বলেন, ‘রাতে যখন শুনলাম জাহাঙ্গীর হলে তাণ্ডব শুরু করেছে তখন হলে যাই। গিয়ে দেখতে পাই সেখানে প্রক্টর, সহকারী প্রক্টর রয়েছেন। আমাকে দেখে ওই ছাত্র আরও উত্তেজিত হয়ে যায় এবং আমাকে বাজে ভাষায় বকা-ঝকা করে। এরপর সেখান থেকে চলে আসি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি