ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে ববি’র ৬ শিক্ষক

ববি প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৫, ২০ এপ্রিল ২০২২ | আপডেট: ১৩:০৬, ২০ এপ্রিল ২০২২

বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশগ্রহণ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষকের একটি গবেষক দল। অংশগ্রহণকারীরা প্রত্যেকেই বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক।

ঢাকার হোটেল রেডিসনে বেক প্রকল্পের ফাইনাল সভা শুরু হয়েছে ১৯ এপ্রিল, চলবে ২২ এপ্রিল পর্যন্ত। 

উক্ত সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এবং বেক প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায়ের নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষক অংশগ্রহণ করেছেন।

অংশগ্রহণকারী গবেষক দলের অন্যান্য সদস্যরা হলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী, সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ রিসালাত রফিক, প্রভাষক মো. হাসনাত জামান ও মো. আবদুল্লাহ সালমান।

জানা যায়, আগামী ২২ এপ্রিল বেক প্রকল্পের ফাইনাল সম্মেলনের সমাপনী দিনে স্বাগত বক্তব্য প্রদান করবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বেক প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় জানান, “বেক প্রকল্পটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্ট, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ডেভেলপমেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষ করে ক্লাইমেট চেঞ্জ, সাসটেইনেবল ডেভেলপমেন্ট এবং এনার্জি এফিসিয়েন্সি রিলেটেড কোর্স-কারিকুলামের মান উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় আনতে অগ্রণী ভূমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করেছি আমরা।”

উল্লেখ্য, বেক প্রকল্পটি ইউরোপিয় ইউনিয়ন এবং ইরাস্মাস মুন্ডাসের অর্থায়নে পরিচালিত হয়। এ প্রকল্পটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান গবেষকরা।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি