ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বন্যার্তদের সহায়তায় জাবিতে চিত্র প্রদর্শনী 

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:১০, ২৪ জুন ২০২২

সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের সহযোগিতায় ‘আর্ট ফর লাইফ' শীর্ষক প্রদর্শনীর আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চারুকলা বিভাগ। 

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ২২ জুন থেকে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে ২৯ জুন (বুধবার) পর্যন্ত। শনিবার থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে এই প্রদর্শনী।

আয়োজকরা জানান, সমাজের প্রতি, দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে শিল্পীরা এবার একটি অভিনব উদ্যোগ নিয়েছেন। সুনামগঞ্জ, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে স্মরণকালের ভয়াবহতম বন্যার প্রকোপে মানুষের জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পানিবন্দী অবস্থায় জীবনরক্ষাকারী নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও ওষুধপত্রের সঙ্কটে প্রাণ হারিয়েছেন অন্তত ৪০ জন। দুর্যোগ তার সকল মাত্রা ছাড়িয়ে গেছে। এই পরিস্থিতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চারুকলা বিভাগের সার্বিক সহযোগিতায় ‘ART FOR LIFE’  শিরোনামে বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছেন তারা। 

তারা আরও জানান, প্রদর্শিত শিল্পকর্মের বিক্রয়লব্ধ পুরো অর্থই ব্যয় করা হবে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য। প্রদর্শনীতে চারুকলা বিভাগের অন্তত ৫০ জন শিল্পীর শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ সম্প্রতি ১০ বছর পূর্ণ করেছে। এই বিভাগের শিক্ষার্থীরা ইতোমধ্যেই নানান জাতীয় পুরষ্কার অর্জনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম কুড়িয়েছেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি