ঢাকা, শনিবার   ২৬ নভেম্বর ২০২২

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে মনোনীত হাবিপ্রবির দুই শিক্ষার্থী

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৪, ২৮ জুন ২০২২

বাংলাদেশ স্কাউটসের ২০২০ সালের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) গণিত বিভাগের ছাত্র মেহেদী হাসান সাগর এবং বিবিএ বিভাগের সাদী চৌধুরী। 

মেহেদী হাসান হাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের ‘রোভার মেট’ হিসেবে দায়িত্ব পালন করছেন। অপরদিকে সাদী চৌধুরী এবছর পিআরএস পরীক্ষা দিবেন।

বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন সময়ে উদ্ধার কাজ, ত্রাণ সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে শ্রম, সেবা তথা আত্মনিয়োগকারীদের মধ্য থেকে সেরাদের এ অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে।

কলেজ থেকে স্কাউটিংয়ের সাথে যুক্ত হাসান সাদী বিশ্ববিদ্যালয়ে এসেও যুক্ত হোন হাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপে। তিনি বলেন, “বাংলাদেশ স্কাউটসের সহায়তায় একজন স্বেচ্ছাসেবী হিসেবে মানুষের পাশে দাঁড়াতে পেরেছি এজন্য  গর্বিত। তার স্বীকৃতি দানে এই অ্যাওয়ার্ড পেয়ে আমি অনেক খুশি।” 

“আমি মনে করি হাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ মানুষের সেবায় সবসময় পাশে থাকে এবং থাকবে। আমাদের আরএসএলগণ এবং সম্পাদক ম্যাডাম সব সময় আমাদেরকে উৎসাহ প্রদান করে এসেছেন।"

“পৃথিবীকে যেমন করে পেয়েছ, তার থেকে সুন্দর করে রেখে যেতে চেষ্টা কর” এই দীক্ষায় দীক্ষিত হয়ে হাবিপ্রবি তথা সমাজের পরিবর্তনে নিজেকে সর্বদা নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেন এই ৩য় শ্রেণি থেকে স্কাউটিং করা সাদী চৌধুরী।

এএইচ


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি