ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শাবিপ্রবি শিক্ষার্থী বুলবুল হত্যার নেপথ্যে ছিনতাই: পুলিশ

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৭, ২৭ জুলাই ২০২২ | আপডেট: ২০:৪৩, ২৭ জুলাই ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদকে ছিনতাইয়ের উদ্দেশ্যেই ছরিকাঘাত করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হলেও হত্যাকাণ্ডে সরাসরি ৩ জনের সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

পুলিশ জানায়, বুলবুলকে ছুরিকাঘাত করেছিলেন কামরুল আহমেদ (২৯) নামের এক যুবক। তবে এ ঘটনায় বুলবুলকে হত্যার সময় উপস্থিত থাকা ছাত্রীর সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে জানায় পুলিশ।

বুধবার (২৭ জুলাই) দুপুর দুইটার দিকে জালালাবাদ থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি বলেন, “প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা গেছে আসামিরা বুলবুলের কাছে মোবাইল-মানিব্যাগ দাবি করে। বুলবুল এগুলো দিতে অস্বীকৃতি জানালে ধস্তাধস্তির এক পর্যায়ে তাকে ছুরিকাঘাত করা হয়। রক্ত দেখে তারা মোবাইল নিয়ে দ্রুত পালিয়ে যায়। ধারণা করা হচ্ছে, এই হত্যাকাণ্ডটি ছিনতাইয়ের উদ্দেশ্যে হয়েছে।”

আজবাহার আলী শেখ বলেন, “বুলবুলকে ছুরিকাঘাত করেন কামরুল ইসলাম। এ সময় তার সঙ্গে আবুল হোসেন (১৯) ও মো. হাসান ছিলেন (১৯)। তাদের সবার বাড়ি টিলাগাঁও এলাকায় এবং তারা সবাই পেশায় রাজমিস্ত্রী। এ হত্যার ঘটনায় বুলবুলের সাথে উপস্থিত থাকা ছাত্রীর সম্পৃক্ততা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে বিষয়টি তদন্তাধীন রয়েছে।”

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, “জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে টিলাগাঁও এলাকার আবুল হোসেন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার তথ্যের ভিত্তিতে একই এলাকার কামরুল আহমদ ও মো. হাসানকে গ্রেপ্তার করা হয়। তারাও জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা জানায়।”

গ্রেফতার কামরুলের দেওয়া তথ্য মতে, তার বাসা থেকে হত্যায় বুলবুলের খোয়া যাওয়া ফোন উদ্ধার করা হয়েছে। ঘরের দক্ষিণ দিকের সানশেডের এক কোণা থেকে হত্যায় ব্যবহৃত ছুরি উদ্ধার করেছে পুলিশ।

ঘটনায় অন্য কেউ জড়িত আছে কি না এমন প্রশ্নের জবাবে আজবাহার আলী বলেন, আটতকৃতদের ফোন কল চেক করে এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে অন্য কারো সম্পৃক্ততা পাওয়া যায়নি। তবে ঘটনাটি তদন্ত চলমান রয়েছে।

ছাত্রীর সম্পৃক্ততা আছে কি না জানতে চাইলে পুলিশ কর্মকর্তা বলেন, “বুলবুলের বান্ধবীকে আমরা জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছি তার সাথে বুলবুলের সম্পর্ক ছিল, তারা সেখানে ঘুরতে যায়। এতে তাদের একা পেয়ে বুলবুলকে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা।”

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খানসহ অন্যান্য কর্মকর্তারা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি