ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ববিতে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ববি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৭, ২০ আগস্ট ২০২২ | আপডেট: ১৭:১৯, ২০ আগস্ট ২০২২

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে উপস্থিতির হার ছিল ৯৫.৭৮ শতাংশ। 

শনিবার (২০ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত 'গ' ইউনিট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

দ্বিতীয়বারের মতো গুচ্ছ পদ্ধতিতে ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হচ্ছে। এদিন এ বিশ্ববিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ৮৭৭ জন। 

সকাল ১১টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় তিনি পরীক্ষার্থীদের সার্বিক খোঁজখবর নেন। 

এসময় ববি উপাচার্য বলেন, আমরা শিক্ষার্থী ও অভিভাবকদের সকল প্রকার আর্থিক ও মানসিক কষ্ট লাঘবের জন্য একটি গুচ্ছে দ্বিতীয়বার ২২টি বিশ্ববিদ্যালয়ের জন্য পরীক্ষা নিচ্ছি। বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে অনুষ্ঠিত "গ" ইউনিটের আজকের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য আমাদের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সকলের সহযোগিতায় সমস্ত প্রস্তুতি আমরা নিয়েছি। 

সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতি এক আহ্বান জানিয়ে অধ্যাপক ছাদেকুল আরেফিন বলেন, বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা একটি ছাতার নিচে সম্পন্ন করার জন্য, যাতে করে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ভর্তি পরীক্ষার ভোগান্তি আরও লাঘব করা যায়।

সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবার কথা জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে গুচ্ছ গ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল বলে জানান তিনি। 

এদিকে ২২টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়ায় শিক্ষার্থী-অবিভাবকেরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। 

মহাসিন নামের একজন পরীক্ষার্থী বলেন, গুচ্ছ পদ্ধতিতে আমাদের আর্থিক ও মানসিক উভয় কষ্টই লাঘব হয়েছে। গুচ্ছে একটি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২২টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ রয়েছে। 

নওরিন নামে আরেক ভর্তি পরীক্ষার্থী "গ" ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করেছেন বলে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ভিন্ন ভিন্ন ভাবে ২২টি বিশ্ববিদ্যালয়ে গিয়ে আমি পরীক্ষা দিতে পারতাম না। কিন্তু গুচ্ছের মাধ্যমে সেটি পেরেছি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি