ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

জবিতে বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

  জবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৪, ২২ আগস্ট ২০২২

জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২২ আগস্ট) দুপুর ২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. এমদাদুল হক। তিনি বলেন, একটি বিশ্ববিদ্যালয় তখনই পূর্ণতা লাভ করে যখন লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম এবং এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিস যুক্ত থাকে। এসকল অনুষ্ঠানের মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। 

এছাড়াও তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় আমাদের মেহনতি মানুষের পাশে ছিলেন। তিনি শিশুদের প্রচণ্ড ভালোবাসতেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম (মিনি করিম)। তিনি বলেন, পুরস্কার পাওয়াটাই বড় কিছু নয়। যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণ করাটাই বড়। তিনি বঙ্গবন্ধুর কথা স্মরণ করে বলেন, তিনি যদি আরো ১০ বা ২০ বছরও বেঁচে থাকতেন, তাহলে বাংলাদেশ বাঙালির সংস্কৃতির উন্নয়নে যে কোথায় থাকতো, তা চিন্তাও করতে পারছি না।

লেখাপড়ার প্রতি গুরুত্ব দিতে তিনি বলেন, শিক্ষার কোন বয়স নাই। যে কোন বয়সে মানুষ শিক্ষা গ্রহণ করতে পারে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, অসাম্প্রদায়িক দেশ গড়তে যারা ছবি আঁকে তাদের বিরাট ভূমিকা রয়েছে। বঙ্গবন্ধুর সময়ে যারা ছবি আঁকতেন, তাদের তিনি অনেক ভালোবাসতেন। 

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খানসহ সাধারণ ও পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা।

উল্লেখ, অনুষ্ঠান শেষে ১৫ আগস্টে অনুষ্ঠিত হওয়া চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার দেওয়া হয়। 
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি