ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

চিকিৎসায় অবহেলা ও শিক্ষার্থীদের ওপর হামলায় রাবি কর্তৃপক্ষের মামলা

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪১, ২৩ অক্টোবর ২০২২ | আপডেট: ০৮:৪২, ২৩ অক্টোবর ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় মামলা এজাহারভুক্ত করার আবেদন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

শনিবার বিকালে নগরীর রাজপাড়া থানায় মামলার লিখিত অভিযোগ করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম। 

লিখিত আবেদনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে শাহরিয়ারের চিকিৎসার অবহেলা এবং কর্তব্যরত চিকিৎসক, ইন্টার্ন, নার্স, ব্রাদার, আনসার ও তাদের সহযোগিদের হামলায় রাবির শতাধিক শিক্ষার্থীদের গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। 

এজাহারে অভিযোগ করা হয়েছে, ‘‘বুধবার রাতে শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যায় ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী শাহরিয়ার। সহপাঠীরা রক্তাক্ত অবস্থায় রামেক হাসপাতালে নিয়ে গেলে তাকে আইসিইউতে না নিয়ে ৮নং ওয়ার্ডে পাঠায়। এসময় কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা বিলম্ব করার পর তাকে মৃত ঘোষণা করেন। এতে ক্ষুব্ধ হয়ে তাৎক্ষণাৎ প্রতিবাদ করায় সেখানে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, নার্স, আনসার ও ওয়ার্ড কর্মচারীরা মেডিকেলে ব্যবহৃত ধারালো ছুরি, কাঁচি ও লাঠি নিয়ে হামলা চালায়।’’

আরও উল্লেখ্ করা হয়, ‘‘এতে গুরুতর আহত হয় রাবির শতাধিক শিক্ষার্থী। যাদের মধ্যে হারাধন নাথ আকাশ, লিমন ফেরদৌস, রফিকুল ইসলাম, ফেরদৌস, আতিক, সৌরভ গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে নগরীর বিভিন্ন বেসরকারি মেডিকেলে ভর্তি করা হয়।”

এই ঘটনায় চিকিৎসায় অবহেলা, শিক্ষার্থীদের ওপর হামলা ও এর সাথে জড়িতদের শাস্তি চেয়ে শনিবার বিকেলে নগরীর রাজপাড়া থানায় মামলার আবেদন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল ইসলাম বলেন, “গত বুধবার রাতে হাসপাতালের ঘটনার প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি। সেটি পর্যালোচনা করা হচ্ছে। পরবর্তী সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভায় হাসপাতালের ঘটনায় মামলা করার সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী শনিবার রাজপাড়া থানায় একটি মামলা এজাহারভূক্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি