ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

আমিমুল ও সিরাজের নেতৃত্বে জবি সাহিত্য সংসদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৩, ২ ডিসেম্বর ২০২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাহিত্য সংসদের ২০২২-২৩ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের আলিমুল ইসলাম এবং ইংরেজি বিভাগের মো. সিরাজুল ইসলাম।

শুক্রবার (২ ডিসেম্বর) সংগঠনটির প্যাডে সংগঠনের মডারেটরদের স্বাক্ষর সংবলিত একটি বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করা হয়।

এছাড়াও সহ-সভাপতি হিসেবে আছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মিনহাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন একই বিভাগের আছিয়া খাতুন। তারা সবাই ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী।

এছাড়াও অন্যান্যের মধ্যে আছেন সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র সম্পাদক শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন ও কার্যকরী সদস্য অনুপম মল্লিক আদিত্য, মোঃ মেহেদী হাসান এবং ইউছুব ওসমান।

সংগঠনটির সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ৭ নং ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। একইসাথে বলা হয়েছে কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের মাধ্যমে পরবর্তীতে সাধারণ সদস্যের মধ্যে থেকে ৩৫ জন কার্যকরী সদস্য মনোনীত হবেন।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ বেশ কয়েকবছর ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করে আসছে। বিভিন্ন সময়ে তারা সাহিত্য চর্চামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

সভাপতি আলিমুল ইসলাম বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্যানুরাগী করার চেষ্টা চালাচ্ছি। সংগঠনের পক্ষ থেকে সাহিত্য পত্রিকা প্রকাশের পরিকল্পনাও আছে আমাদের।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি