ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মারামারির ভিডিও করায় জবির ৪ সাংবাদিকের উপর হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 

প্রকাশিত : ১১:১১, ৫ ডিসেম্বর ২০২২

ছাত্রলীগ ও ইশরাকের মারামারির ভিডিও করায় সাংবাদিকদের ওপর হামলা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ হামলায় চার সাংবাদিক আহত হয়েছেন।

রোববার (৪ ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ও ভিক্টোরিয়া পার্কের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, এদিন দুপুর ২টা ৪০ মিনিটে বিএনপি নেতা ইশরাকের গাড়ি বহরে হামলা করে জবি ছাত্রলীগ কর্মীরা। এসময় একটি পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি তোহা ইসলাম ভিডিও করায় তার উপর অতর্কিত হামলা করে মোবাইল ফোন কেড়ে নেয় ছাত্রলীগের কর্মীরা। 

পরবর্তীতে ক্যাম্পাসের অন্যান্য সাংবাদিকেরা হামলাকারীকে চিহ্নিত করতে গেলে ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজির নেতৃত্বে আবারও সাংবাদিকদের উপর অতর্কিত হামলা করে সভাপতি গ্রুপের কর্মী সুজন দাশ অর্ক, তুর্য ও রায়হান কবির। 

এতে চার সাংবাদিক গুরুতর আহত হন। তারা হলেন- নয়া শতাব্দীর তোহা ইসলাম, সমকালের ইমরান হুসাইন, ঢাকা পোস্টের মাহাতাব লিমন ও ভোরের কাগজের প্রতিনিধি রকি আহমেদ। 

তারা বর্তমানে সলিমুল্লাহ মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। 

এ বিষয়ে তোহা ইসলাম বলেন, “পেশাগত দায়িত্ব পালন করতে গেলে প্রথমে আমার উপর অর্তকিত হামলা করা হয়। ক্যাম্পাসে যদি আমরাই নিরাপদ না থাকি সাধারণ শিক্ষার্থীরা কেমনে নিরাপদ থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ হামলার বিচার চাই।”

হামলার শিকার ইমরান হুসাইন বলেন, “দুই পক্ষের সংঘর্ষকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে গেলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে আমাদের উপর হামলা চালানো হয়।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসান জোবায়ের বলেন, “পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনা দুঃখজনক। আমাদের ৪ জন সাংবাদিক আহত অবস্থায় চিকিৎসাধীন আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। খুব দ্রুতই জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নিবেন বলে আশ্বস্ত করেছেন।”

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, “ছাত্রদলের হামলায় আমাদের দুই নেতাকর্মী আহত হন। তাই মাথা ঠিক ছিল না।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি