ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫১, ৯ জানুয়ারি ২০২৩

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২২ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের লেভেল-১, সেমিস্টার-১ এর ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে ৪টি অনুষদের ওরিয়েন্টেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার(৯ জানুয়ারি) অডিটোরিয়াম-১ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কৃষি অনুষদ এবং দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সি.এস.ই অনুষদ এবং অডিটোরিয়াম-২ সকাল ১০.৩০ থেকে দুপুর ১২.৩০ পর্যন্ত সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদ ও দুপুর ২.৩০ থেকে বিকাল ৪.৩০ পর্যন্ত ফিসারিজ অনুষদের ওরিয়েন্টেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

সকল অনুষদের ওরিয়েন্টেসনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষদের সকল বিভাগের চেয়ারম্যানবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ। ওরিয়েন্টেশন কার্যক্রমে সভাপতিত্ব করেন স্ব স্ব অনুষদের সম্মানিত ডীন মহোদয়গণ। 

ওরিয়েন্টেসন প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন হতে হবে আমাদেরকে, সেই সাথে আমাদের প্রিয় হাবিপ্রবিকে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে হবে। 

এ সময় তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এতদিন তোমরা বাবা-মায়ের প্রত্যক্ষ গাইডেন্সে ছিলা কিন্তু এখন হয়তো সেটা সার্বক্ষণিক সম্ভব হবে না। সেজন্য নিজের আত্মবিশ্বাসকে অনেক বেশি বাড়াতে হবে। আত্মবিশ্বাস ও লক্ষ্য যার যত দৃঢ় হবে সে ততো বেশি এগিয়ে যাবে। 

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে তোমাদের ভাল ফলাফলের পাশাপাশি নিজেকে একজন ভালো ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। হাজার হাজার শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে তোমরা আজকের অবস্থানে আসতে পেরেছো। তাই এ সাফল্যকে কাজে লাগাতে হবে। বিশ্ববিদ্যালয়ের সুনাম তোমাদের হাত ধরে আরও বৃদ্ধি পাবে বলে আমি আশা করি। ছাত্র জীবনে ভালো জিনিসগুলোকে গ্রহণ এবং খারাপগুলোকে বর্জন করতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। 

উল্লেখ্য, আগামীকাল অডিটোরিয়াম-১ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইঞ্জিনিয়ারিং অনুষদ, অডিটোরিয়াম-২ এ সকাল ১০.৩০ থেকে দুপুর ১২.৩০ পর্যন্ত ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদ এবং দুপুর ২.৩০ থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। বিজ্ঞান অনুষদের ওরিয়েন্টেশন তারিখ ও সময়সূচি পরবর্তীতে জানানো হবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি