ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কুবিতে ৫৩ আসন খালি রেখেই ভর্তি কার্যক্রম শেষ

কুবি প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪০, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের আনুষ্ঠানিক ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। তবে  ‘এ’ ইউনিটে একটি ও ‘বি’ ইউনিটে ৫২টি আসন এখনও ফাঁকা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী জানান, গত ২৪ ফেব্রুয়ারি আমাদের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। ‘এ’ ইউনিটে একটি, ‘বি’ ইউনিটভূক্ত সোশ্যাল সাইন্স ফ্যাকাল্টিতে ৮টি, সায়েন্স ফ্যাকাল্টিতে ৪২টি এবং বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টিতে ২টিসহ মোট ৫৩টি আসন ফাঁকা রাখা হয়েছে এবারের ভর্তিতে। 

গুচ্ছ অধিভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বিত ভর্তি কার্যক্রমে অংশ নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। আর গুচ্ছভুক্ত বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় গত জানুয়ারিতেই তাদের ক্লাস শুরু করে। তবে, অধিকাংশ বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি শেষ করলেও বাকী রয়েছে কয়েকটি বিশ্ববিদ্যালয়ে।

একই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন জানান, আর কোনও মেধাতালিকা প্রকাশ করা হবে না। কারণ, ক্লাস শুরু হয়েছে জানুয়ারির ২৩ তারিখ। এখনও যদি আমরা ভর্তিই নিতে থাকি, তাহলে সেশনজট হবে। তাই আমরা নতুন করে আর ভর্তি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ৩০ জুলাই দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে গুচ্ছের ‘ক’ ইউনিটের, ১৩ আগস্ট মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের এবং ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

গুচ্ছের এবারের ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে ৮৫ হাজার ৫৮২ জন, ‘বি’ ইউনিটে ৪৮ হাজার ১০৬ জন এবং ‘সি’ ইউনিটে ২৩ হাজার ২২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি