ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

দুবাইয়ে বাংলাদেশ এডুকেশন ফোরাম শুরু শনিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৭, ১২ অক্টোবর ২০২৩

দুবাইয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ এডুকেশন ফোরাম। দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে অনাবাসী বাংলাদেশিদের ভর্তিতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে আগামী ১৪ ও ১৫ অক্টোবর দুই দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

আজ বুধবার ‘প্যান এশিয়ান মিডিয়া অ্যান্ড অর্গানাইজার’র এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই উদ্যোক্তাদের আয়োজনে প্রদর্শনীতে সহযোগিতা করছে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি (এপিইউবি)।

প্যান এশিয়ান মিডিয়া অ্যান্ড অর্গানাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে ৬৩৯টি সরকারি ও ৫৮০টি বেসরকারি স্কুলে মোট ২৫ হাজার অনাবাসী বাংলাদেশি এবং ১০ লাখের বেশি আন্তর্জাতিক শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীদের বাংলাদেশের ১৬৩টি বিশ্ববিদ্যালয় ও ১১৫টি মেডিক্যাল কলেজে ভর্তিতে উদ্বুদ্ধ করা হবে, দেশে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের শিক্ষাদানের বিষয়ে ধারণা দেওয়া হবে।’

এপিইউবি’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বলেন, ‘বাংলাদেশ শিক্ষা ফোরাম আমাদেরকে জিসিসি দেশগুলোর (সৌদি আরব, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, কাতার, বাহরাইন এবং ওমান) ছাত্র-ছাত্রীদের কাছে পৌঁছতে সাহায্য করবে। আমরা তাদেরকে বাংলাদেশ থেকে সবচেয়ে সাশ্রয়ী উচ্চশিক্ষার শিক্ষা সেবা দিতে স্বাগত জানাতে চাই।

দুবাই ভিত্তিক মার্কেটিং, ইভেন্ট ম্যানেজমেন্ট, পাবলিক রিলেশনস ও মিডিয়া সংস্থাগুলোর জোট প্যান এশিয়ান গ্রুপ এবং ঢাকা ভিত্তিক ফিজিক্যাল এবং ডিজিটাল ইভেন্ট ম্যানেজমেন্ট ও মার্কেটিং পরামর্শ সংস্থা স্পাইরাল ওয়ার্ল্ডের যৌথ উদ্যোগে বাংলাদেশ শিক্ষা ফোরাম আয়োজিত হচ্ছে।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি