ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ইংলিশ অলিম্পিয়াড সিজন-৩ কিডস বিভাগে চ্যাম্পিয়ন নাওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ২৩ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১৬:৩৬, ২৩ জানুয়ারি ২০২৪

ইংলিশ অলিম্পিয়াড গ্লোবাল আয়োজিত সিজন-৩ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে চ্যাম্পিয়ন হয়েছে কিডস টিউটোরিয়ালের নাওয়াজ ওয়াসিফ।

শুক্রবার (১৯ জানুয়ারি) রাজধানীর ইউনাইটেড ইউনিভার্সিটি ক্যাম্পাসে গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হয়। প্রায় দুই বছর আগে ১,৩৫,০০০ এর বেশি প্রতিযোগী এ আয়োজনে অংশ নেয়। বাছাইকৃত প্রায় ১০ হাজার প্রতিযোগীর মধ্য হতে গতবছর থিয়েটার রাউণ্ডে ৬ বিভাগে প্রায় ৯০০ প্রতিযোগী গ্র্যান্ড ফিনালে অবতীর্ণ হয়। 

কিডস বিভাগে ১৫০ জন ফাইনালিস্টের মধ্যে গত শুক্রবার চূড়ান্ত লড়াই অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইংলিশ অলিম্পিয়াড বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান মো. আমানুল্লাহর তত্ত্বাবধানে প্রধান পরিক্ষক ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডেভিড ডল্যাণ্ড। প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড ইউনিভার্সিটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবুল কাসেম মিয়া। 

কিডস বিভাগে ১৫০ জন ফাইনালিস্টের মধ্যে ১৫ জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হয়। এর মধ্যে শীর্ষস্থান দখল করে চ্যাম্পিয়ন হয় কিডস টিউটোরিয়ালের নাওয়াজ ওয়াসিফ এবং অপর ২ জন যথাক্রমে রানার্সআপ ও সেকেণ্ড রানার্সআপ হয়। 

বাকী আরও ৫টি বিভাগে অনুরূপভাবে পুরস্কৃত করা হয়। বিভাগগুলো হলো স্মল স্টারটস, জুনিয়রস, হাই ফ্লাইয়ারস, ট্রেইলব্লেজারস এবং সিনিয়রস। 

অচিরেই ইংলিশ অলিম্পিয়াড সিজন-৪ শুরু হতে যাচ্ছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি