ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

পবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৮, ২১ ফেব্রুয়ারি ২০২৪

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন, পবিপ্রবি সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। 

সকাল ৭টা ৩০ মিনিটে পবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং কালো পতাকা উত্তোলন করেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক  ড. মো: শামসুজ্জোহা। 

সকাল ৭টা ৪০মিনিটে কালো ব্যাজ ধারণ ও প্রশাসনিক ভবনের সামনে থেকে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়। প্রভাতফেরি বিশ্ববিদ্যালয়ের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। 

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে সকাল ৯টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সৃজনী বিদ্যানিকেতনে শিশুদের চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টা ১ মিনিটে পবিপ্রবির কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা ও পবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর দোয়া, মোনাজাত অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্রবিষয়ক উপদেষ্টা, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে পবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি