ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শাবিপ্রবিতে শিক্ষার্থী গুলিবিদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ২১ মার্চ ২০১৮

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আব্দুল্লাহ আল রনি নামে একজন সাধারণ শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফটকের পার্শ্ববর্তী একটি রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আব্দুল্লাহ রনি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী। তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ফটকের পার্শ্ববর্তী সাতকরা রেস্টুরেন্টে ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আবু সাইদ আকন্দ ও জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

তবে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি তারিকুল ইসলাম বলেন, রাতে আমি ময়মনসিংহ অ্যাসোসিয়েশন নামক একটি আঞ্চলিক সংগঠনের মিটিং করছিলাম। এ সময় বিভিন্ন অভিযোগে সাঈদ-সবুজের অনুসারী জুয়েম, মোস্তাক, অন্তু, দোলন, লক্ষণ ও বাসিরের নেতৃত্বে আমার ওপর হামলা করে। আমাকে রক্ষা করতে গিয়ে আমার এক এলাকার এক ছোট ভাই গুলিবিদ্ধ হয়।

আবু সাঈদ আকন্দের অনুসারী সহ-সভাপতি সৈয়দ জুয়েম জানান, তারিকুল ছাত্রদল কর্মীদের আশ্রয়দাতা। সে দীর্ঘদিন ধরে মাদকের ব্যবসা করে আসছে। তাই আমরা তাকে বিষয়গুলো বলতে গেলে সে আমাদের ওপর গুলি ছোড়ে। তাই আমরাও প্রতিরোধ করি।

শাহপরান হল প্রভোস্ট শাহেদুল হোসাইন বলেন, ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। আমরা এখন এ বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এদিকে, ছাত্রলীগ নেতা তারেকের নিয়ন্ত্রিত শাহপরাণ হলের কয়েকটি কক্ষ ভাঙচুর করে প্রতিপক্ষ দখলে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ল্যাপটপ, মোবাইল, নগদ টাকা লুটপাটের ঘটনাও ঘটেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে ৮ মে এক বছর মেয়াদে শাবি ছাত্রলীগের বর্তমান কমিটি গঠন করা হয়েছিল, যার মেয়াদ ২০১৪ সালের ৮ মে শেষ হয়।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি