ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৪ ১৪২৮

শাবিতে ক্যাম্পাস সাংবাদিকদের মিলনমেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ২৭ জুলাই ২০১৮ | আপডেট: ১৯:৫৭, ২৭ জুলাই ২০১৮

উৎসবমুখর পরিবেশে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুইদিনব্যাপী ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০১৮’ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় সাদা পায়রা উড্ডয়নের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বাধন করেন জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মহ জাফর ইকবাল। 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব আয়োজিত এই উৎসবে ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের ২৬টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৫০জন প্রতিবেদক অংশগ্রহণ করছেন।

ক্যাম্পাস সাংবাদিকতার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার পাশাপাশি বস্তুনিষ্ঠ ও অনুসন্ধানী সাংবাদিকতার নানা দিক নিয়ে আয়োজিত ‘লার্নিং সেশনে’র আলাচনার বিষয়টি জানান শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ। শুক্রবার সকাল থেকই বৃষ্টি উপেক্ষা করে শাবি ক্যাম্পাস উপস্থিত হন বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত অতিথিরা।

উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় আলোচনা অনুষ্ঠান। এতে বক্তব্য রাখেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। তিনি বলেন, ন্যায় ও অন্যায়ের মধ্য নিরপেক্ষাতা বলে কিছু নেই। একজন সাংবাদিককে সবসময় সত্যের পক্ষে লিখতে হয়। সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে পাওয়া খবর সবসময় বস্তুনিষ্ঠ নয়। লার্নিং সেশনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন মাছরাঙা টেলিভিশনের স্পেশাল করসপন্ডেন্ট বদরুদ্দুজা বাবু, যমুনা টেলিভিশনের স্পেশাল করেসপন্ডেন্ট মুহসিনুল হাকিম, চ্যানেল টুয়েন্টিফোরের বিজনেস এডিটর ফারুক মাহাদী, বিএনএনআরসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বজলুর রহমান । সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিবেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশষ অতিথি হিসবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

এমজে/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি