ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ইবিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১২, ২ সেপ্টেম্বর ২০১৮

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  

রোববার দুপুরে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে টি.এস.সি.সি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।    

জানা যায়, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড.ধনঞ্জয় কুমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী।  

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ধর্ম যার যার দেশটা সবার। এখানে সকল ধরণের অন্যায়, অবিচার, পাপাচার, দূর্নীতি, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাড়িয়ে কল্যাণ ও সুন্দরকে প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি বলেন, যে কোন গবেষণাই বলিনা কেন, ধর্মকে বিচ্ছিন্ন করে কোন সামাজিক সুন্দর জীবন হতে পারে না। তাই বাংলাদেশের সর্বাঙ্গীণ কল্যাণের জন্য ধর্ম, বর্ণ, সম্প্রদায় সকল কিছুর উর্ধ্বে থেকে সকলকে সমাজ বির্নিমানে কাজ করতে হবে। ভগবান শ্রীকৃষ্ণ  সহাস্য ধরাধামে আর্বিভাব হয়েছিলেন এবং হাসির মধ্যে দিয়ে ধরাধাম থেকে বিদায় নিয়েছিলেন। যে কোন মানুষের দিনের শুরুটা যদি হাসির মাধ্যমে হয় তবে এতে করে পরিবার সমাজ ও দেশের অনেক উপকার হবে।  

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড.অরবিন্দ সাহা প্রমূখ।

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর উপর ধর্মালোচক হিসেবে প্রাণবন্ত বক্তব্য রাখেন, কেন্দ্রিয় বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সদস্য ডঃ মিলন কুমার বসু। স্বাগত বক্তব্য রাখেন, ইসলামী বিশ্ববিদ্যালয় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সদস্য সচিব।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রফেসর ড. আজগর হোসেন, ড. আলতাফ হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, লিটন বরন শিকদারসহ হিন্দু ধর্মাবলম্বী সকল শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।   

কেআই/এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি