ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

বোন ম্যারো প্রতিস্থাপনেই সেরে উঠবে ফরহাতুল,দরকার ১৫ লাখ টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪১, ১ অক্টোবর ২০১৮

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ফারাতুল মাহমুদ হাসান। ৮ বছরের ছোট শরীরে দানা বেঁধেছে তিনটি মরণঘাতি রোগ। হেপাটাইটিস সি ভাইরাস, লিউকেমিয়া বা ব্লাড ক্যান্সার এবং ই-বিটা থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ফরহাতুল দিন দিন লড়ে যাচ্ছে জীবন যুদ্ধে। দীর্ঘ চিকিৎসায় হেপাটাইটিস সি থেকে মুক্তি পেলেও বাকি দুইটি রোগ এখনও তাড়া করছে ফিরছে ফরহাতুলকে। তবে আশার কথা হচ্ছে বোন ম্যারো প্রতিস্থাপন করলেই সুস্থ হয়ে উঠবে সে। আর এর জন্য চাই ১০ থেকে ১৫ লক্ষ টাকা।

ফরহাতুলের বাবা মো. সাদেকুল ইসলাম জানান, দীর্ঘ চিকিৎসার পর হেপাটাইটিস সি থেকে মুক্ত হয়েছে ফরহাতুল। ভারতের চেন্নাই এর অ্যাপোলো ক্যান্সার হসপিটালে ডা. রেবতী রাজ এর চিকিৎসাধীন আছে সে। গত ৬ সেপ্টেম্বের ভারত থেকে দেশে ফিরে আসে ফরহাতুল।

হেপাটাইটিস সি থেকে মুক্ত হওয়ার আরেকটি ইতিবাচক দিক হচ্ছে, এর ফলে বোন ম্যারো প্রতিস্থাপন করা যাবে ফরহাতুলের শরীরে। তাহলেই পুরোপুরি সুস্থ হয়ে যাবে সে। তবে এই চিকিৎসা করাতে আগামী ৩০-৪০ দিনের মধ্যে

ফরহাতুলের বোন ম্যার সাথে প্রায় ৯০ শতাংশ মিলে যায় মা শিউলি বেগমের সাথে। তবে এই বোন ম্যারো প্রতিস্থাপনের জন্য খরচ হবে আরও ১০ থেকে ১৫  লক্ষ টাকা। চিকিৎসা হবে চেন্নাই এর অ্যাপোলো ক্যান্সার হসপিটালেই।

ছেলের চিকিৎসায় এখন পর্যন্ত প্রায় পৌনে এক কোটি টাকা খরচ করে ফেলেছেন বাবা সাদেকুল ইসলাম এবং মা শিউলি বেগম। বাকি এই টাকা জোগাড় করতেই এখন চেষ্টা চালাচ্ছেন তারা। নির্ধারিত সময়ের মধ্যে বোন ম্যারো প্রতিস্থাপন করা না গেলে সংকটে পরতে পারে ফরহাতুলের জীবন।

ছেলের চিকিৎসায় সকলের কাছে সাহায্য প্রার্থী এই অভিভাবক।

সাহায্য পাঠানোর ঠিকানা

মো. সাদেকুল ইসলাম

সঞ্চয়ী হিসাব নম্বর : ১২৬৩০১০০০০০৮৩৮৮ (ইউসিবিএল, বনশ্রী শাখা)

সঞ্চয়ী হিসাব নম্বর : ১৯২২১০৭০০১০৪৪০ (প্রাইম ব্যাংক, বনশ্রী শাখা)

এ ছাড়াও বিকাশ করতে পারেন এই নম্বরগুলোতে

০১৮৬৪ ২৯১৩২৮

০১৯৭৯ ৬৪৪৮৮৮

০১৯৭৯ ৩৪৪৬৬৬


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি