ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

দুর্ঘটনায় জাবি শিক্ষার্থীর মৃত্যুতে প্রতিবাদের ঝড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৮, ৩০ অক্টোবর ২০১৮ | আপডেট: ০০:০৯, ৩০ অক্টোবর ২০১৮

রাজধানীর ধানমন্ডিতে নির্মাণাধীন ভবন থেকে ছিটকে আসা লোহার রডের আঘাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী মাহমুদ বিন আশরাফ প্রান্ত’র মৃত্যুতে বিশ্ববিদ্যালয় জুড়ে প্রতিবাদ হয়েছে।  এই মৃত্যুকে অবহেলাজনিত হত্যাকাণ্ড দাবি করে প্রতিবাদ করেছে জাবি দর্শন বিভাগ। দাবির সঙ্গে একাত্মতা ঘোঘণা করে প্রতিবাদে অংশগ্রহণ করেছে প্রগতিশীল ছাত্রজোট, জাবি সাংস্কৃতিক জোট ও মেহেরপুর জেলা ছাত্রকল্যাণ কমিটি।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জাবি দর্শন বিভাগের আয়োজনে নতুন কলা ভবনের সামনে থেকে একটি শোকর‌্যালি বের হয়। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনে একত্রিত হয়।

মানববন্ধনে দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, ‘মানববন্ধন ও র‌্যালি করেই আমাদের দায়িত্ব শেষ হবে না। আমাদেরকে সচেতনতা বৃদ্ধি করতে হবে যাতে দুর্ঘটনায় আর কাউকে প্রাণ হারাতে না হয়। আমরা মনে করি শান্তা প্রোপার্টিজের অসাবধানতার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। এছাড়াও পরবর্তীতে হাসপাতালগুলো দায় এড়িয়ে যাওয়া  এ মৃত্যু অন্যতম একটি কারণ। তাই হাসপাতালগুলোর বাণিজ্যিকিকরণ বন্ধ করার দাবিও জানান তিনি।

দর্শন বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ফয়সাল মাহমুদ শান্ত’র সঞ্চালনায় বিভাগের শিক্ষক ফরিদ আহমেদ বলেন, ‘শিক্ষকরা পিতার মতো। পিতার কাছে সন্তানের মৃত্যুর ভার বহন করা অনেক কঠিন।

এ মৃত্যুর জন্য দায়িত্বহীনতাকে দায়ী করে তিনি আরও বলেন, মাহমুদের মৃত্যুর শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে। সেই শক্তি দিয়ে দায়িত্বহীনতার বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি