ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রেজিস্ট্রারের পদত্যাগ দাবি জাবি অফিসার সমিতির

জাবি প্রতিনিধি:

প্রকাশিত : ১৯:০৫, ৮ নভেম্বর ২০১৮

দায়িত্বে অবহেলার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে অবাঞ্ছিত ঘোষণা করে পদত্যাগের দাবি জানিয়েছে জাবি অফিসার সমিতি। বৃহস্পতিবার জাবি অফিসার সমিতির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সংগঠনটির সম্পাদক আজিম উদ্দিন। এছাড়া দাবি আদায়ে আগামী রোববার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত কর্মকর্তারা কর্মবিরতি পালন করবে বলেও জানান তিনি।

জানা যায়, গত ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। এ কমিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসারদের ক্ষেত্রে উচ্চতর বেতন স্কেল কার্যকর কিনা তা দেখতে বলা হয় এবং ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু কয়েকমাস পেরিয়ে গেলেও কমিটির সদস্য সচিব রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে।

এছাড়া গত বুধবার অনুষ্ঠিত সিন্ডিকেটে অফিসার সমিতির নেতাদের আবেদনে সাড়া দিয়ে উপাচার্য দীর্ঘদিন ধরে আটকে থাকা বিষয়টিকে এজেন্ডাভূক্ত করার লিখিত নির্দেশ দেন।কিন্তু রহিমা কানিজের অবহেলার কারনে বিষয়টি এজেন্ডাভূক্ত না হলে অফিসার সমিতির দাবির মুখে বিষয়টি সিন্ডিকেটে তোলা হয়। কিন্তু রেজিস্ট্রারের বিরোধিতায় আটকে যায় বিষয়টি।

এ বিষয়ে জাবি অফিসার সমিতির সভাপতি মাসুদুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অনেক আগেই উচ্চতর বেতন স্কেল বাস্তবায়ন হয়েছে। শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অবহেলায় বিষয়টি ঝুলে আছে। আমরা তার পদত্যাগ দাবি করছি। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি