ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪

জাবি ক্যারিয়ার ক্লাবের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত : ২০:৩৬, ৯ ফেব্রুয়ারি ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ক্যারিয়ার গঠনে সহযোগিতা মূলক অন্যতম সংগঠন জাবি ক্যারিয়ার ক্লাবের (জেইউসিসি) পঞ্চম বর্ষপূতি পালিত হয়েছে। বুধবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা হয়। এছাড়া বিগত কমিটির সদস্যদেরকে বিদায়ী সবংর্ধনা, বর্তমান ও সাবেক সদস্যদেরকে নিয়ে নৈশভোজ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘ক্যারিয়ার ক্লাবের সঙ্গে সম্পৃক্ত সকলেই ক্রিয়েটিভ। ছাত্র অবস্থায় ক্যারিয়ারবিষয়ক সচেতনতা তৈরির উদ্যোগ খুবই প্রশংসনীয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্লাস কন্টেন্টস এর বাহিরের স্কিলগুলো দিতে যেখানে ব্যর্থ সেখানে একাডেমিক অধ্যয়নের সঙ্গে ক্যারিয়ার স্কিলের সামঞ্জস্যতা রেখে ক্যারিয়ার ক্লাবের কার্যক্রম শিক্ষার্থীদের প্রতিযোগীতার জার্নিতে অনেক এগিয়ে নিবে।

পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর বলেন, যখন ক্যারিয়ার ক্লাব প্রতিষ্ঠিত হয় তখন আমি দেশের বাইরে ছিলাম। ফেসবুকে সংগঠনটির কার্যক্রম দেখে ক্যারিয়ার ক্লাবের প্রতি আমার অন্যরকম একটি ভালবাসা তৈরি হয়। কাজ করার আকাংক্ষা জাগে। আজ এক এক করে ক্যারিয়ার ক্লাব পাঁচটি বছর পার করে ফেললো। ভবিষতে এই ক্লাব আরও অনেক দূর এগিয়ে যাক সেই কামনা করি।

ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয় একমাত্র সংগঠন যারা সংগঠনের সদস্য সংগ্রহ প্রক্রিয়া অনেক যাচাই বাচাইয়ের মাধ্যমে করে। শিক্ষার্থীদের ক্যারিয়ারবিষয়ক ওয়ার্কশপ, মোটিভেশনাল স্পিচসহ বড় বড় কার্নিভাল গুলো ক্যারিয়ার ক্লাবই আয়োজন করতে সক্ষম হয়েছে। এ সময় তিনি ক্যারিয়ার ক্লাবের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম মার্কেটিং বিভাগের প্রভাষক সাজু সাহা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় আরও বক্তব্য রাখেন বিগত কমিটির সভাপতি মাসুদ রেজা, সাইদুল কবির মিতুল, সম্পাদক মিয়া পলাশ আহমেদ, আবু বকর সিদ্দিক নাইম, মোহাইমিনুল ইসলাম তাজ, সহসভাপতি রিতুন মুবতাসিম কবির, অর্থ সম্পাদক মনোয়ার হোসেন প্রমুখ। সাবেক কমিটির সদস্যরা তাদের ক্লাব জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন এবং সামনে ক্লাবকে আরও গতিশীল করার পরামর্শ দেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি ১৩জন শিক্ষার্থী কে নিয়ে এই সংগঠনের যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকেই ভাইভা, আইটি, গ্রাফিক্সসহ চাকরী সম্পর্কিত নানান বিষয়ের উপর ট্রেনিং ও ওয়ার্কশপের মাধ্যমে সংগঠনটি তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি