ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে পুলিশ তদন্ত কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন 

প্রকাশিত : ১৮:০০, ১৩ মার্চ ২০১৯ | আপডেট: ২১:২৩, ১৩ মার্চ ২০১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পুলিশ তদন্ত কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।   বুধবার বেলা ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহ পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতিন, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান প্রমূখ।

তদন্ত কেন্দ্রের উদ্বোধন শেষে উপাচার্যের সাথে আলাপকালে মোখলেসুর রহমান বলেন,‘আমরা ওই ধরনের পুলিশ তৈরি করতে চাচ্ছি যে পুলিশটি হবে জনবান্ধব, নারী ও শিশুবান্ধব। আমরা দীর্ঘদিন ধরে ব্রিটিশ আমলাতান্ত্রিক কলোনিয়াল পুলিশিং সিস্টেম থেকে বেরিয়ে এসে জনবান্ধব করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। সেদিক থেকে আমরা প্রতিনিয়ত মানুষের কাছে যাওয়ার ও সেবা দেওয়ার যত ধরণের নতুন কলাকৌশল আছে সব ধরণের কলাকৌশল আমাদের বিভাগে প্রবেশ ঘটানোর চেষ্টা করছি।

পুলিশ অস্ত্র ব্যবহার করে ব্যক্তি নিরাপত্তার স্বার্থে উল্লেখ করে তিনি বলেন, ‘সাধারণ মানুষের জীবন যেখানে হানি হওয়ার আশঙ্কা দেখা দেয় সেখানেই আমরা অস্ত্র ব্যবহার করি। পুলিশের অস্ত্র আর সাধারণ মানুষের লাইসেন্স করা অস্ত্রের মধ্যে কোনো রকমের পার্থক্য নেই। পুলিশকে আইন বিশেষ কোন সুবিধা দেয়নি অস্ত্র ব্যবহার করার ক্ষেত্রে।’

এই বিশ্ববিদ্যালয় থেকে আরও অনেক নজরুলের জন্ম হবে বলে প্রত্যাশা জানিয়ে অতিরিক্ত আইজিপি বলেন, এই বিশ্ববিদ্যালয় থেকে শুধুমাত্র কাব্য কলার ক্ষেত্রে নয়, বিজ্ঞান-প্রযুক্তি, দৃষ্টিভঙ্গি, মানবিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে আরও নজরুল তৈরি হোক এই কামনাই করি।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি