ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ঢাবির অভ্যন্তরীণ কোন্দলে ঢাকা কলেজে সংঘর্ষ, আহত ১০

প্রকাশিত : ১৪:৪৯, ১৩ এপ্রিল ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ঢাকা কলেজের দুগ্রুপের সংঘর্ষে এ ঘটনা ঘটে। এ সময় ১০ জন আহত হয়েছেন। শুক্রবার রাত ২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে চৈত্রসংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে প্রস্তুত করা বিভিন্ন ব্যানার, ফেস্টুন, বিজ্ঞাপন সামগ্রী, ফ্রিজ, স্টলে ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগের একটি গ্রুপ।

ধারণা করা হচ্ছে, ছাত্র সংগঠনটির অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এ ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

অভিযোগ পাওয়া গেছে, সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে ছাড়া বেশ কিছু কেন্দ্রীয় ছাত্রলীগ বৈঠক করছে। বিভিন্ন প্রোগ্রাম তাকে ছাড়া করা হচ্ছে।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে একাধিকবার ফোন দিয়েও কথা বলা সম্ভব হয়নি। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকেও ফোন দিলে তারা রিসিভ করেননি।

তবে ঢাবির সংঘর্ষের কিছু সময় পর ঢাকা কলেজে শোভন-রব্বানীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা সংঘর্ষ হয়। এরপর নিজের মধ্যে সমঝোতা হয়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়ন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজের দক্ষিণ হল প্রভোস্ট অধ্যাপক আনোয়ার মাহমুদ জানান, আমি ঘটনা শুনেছি। এ ধরনের বিষয় কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে।


টিআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি