ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

ঢাকা কলেজ ছাত্রবাসে হঠাৎ ভেঙে পড়ল সিলিং ফ্যান

প্রকাশিত : ১১:৪৮, ৩০ এপ্রিল ২০১৯ | আপডেট: ১২:১৫, ৩০ এপ্রিল ২০১৯

ঢাকা কলেজের শহীদ ফরহাদ হোসেন ছাত্রবাসের ২০১ রুমে হঠাৎ বিআরবি’র কোম্পানির একটি সিলিং ফ্যান ঘূর্ণয়মান অবস্থায় রড থেকে ভেঙ্গে পড়েছে। মঙ্গলবার ভোররাতে এই ঘটনা ঘটে। ঘটনার পর ছাত্রবাসে অবস্থানরত শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।

এই ঘটনায় বিআরবি কোম্পানির বিরুদ্ধে মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, ফ্যানটি কেনা হয় এক বছর আগে। যার ওয়ারেন্টি ছিলো দশ বছরের। ইঞ্জিনিয়ার বিআরবি কোম্পানির কাছ থেকে টাকা খেয়ে এমন নিন্মমানের ফ্যান দিয়েছে ঢাকা কলেজের প্রতিটি হলে এমন অভিযোগ শিক্ষার্থীদের।

ঢাকা কলেজের শিক্ষার্থী কাওসার আহামেদ জানান, ভোর সাড়ে ৫ টার দিকে হঠাৎ শব্দ শুনে ঘুম ভেঙে দেখি সিলিং ফ্যানটি নিচে পড়ে আছে। ‘ফ্যানটি মাথার ওপর পড়লে হয়তো দিনটি আমাদের পরিবারের জন্য একটি ভয়াবহ দিন হতে পারত। এই ঘটনাটি সহজে ছেড়ে দেয়ার মানে নেই। যে কোম্পানি সেবার ওয়ারেন্টি দিয়ে এমন ঘাতক প্রডাক্ট বাজারে ছাড়ছে তাদের কি আমরা আমাদের হত্যার লাইসেন্স দিয়েছি?।

এসময় তিনি বলেন, এবিষয় আমরা প্রথমে কলেজ প্রশাসনকে জানাবো। তারা যদি ব্যবস্থা না গ্রহণ করে তাহলে আমরা বিআরবি কোম্পানির বিরুদ্ধে মামলা করবো।

এবষিয় জানতে চাইলে শহীদ ফরহাদ হোসেন ছাত্রবাসের হল প্রভোস্ট সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, আমি বিষয়টি শুনে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছি। সিলিং ফ্যানগুলো গত বছর নেওয়া। একসাথে প্রায় শতাধিক ফ্যান নেওয়া হয়েছে। ক্লাস রুমেও এই ফ্যান ব্যবহার করা হয়েছে। আমি অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করবো। এছাড়া ৭ দিনের মধ্যে ছাত্রবাসের সকল ফ্যান চেক করবো। কোন সমস্যা থাকলে ফ্যান পরিবর্তন করে দেওয়া হবে।

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি