ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে তিন দিন ব্যাপী আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৩, ২৯ আগস্ট ২০১৯ | আপডেট: ২২:২৭, ২৯ আগস্ট ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) তিন দিন ব্যাপী আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ সকাল ১০ টায় অডিটোরিয়াম-২ তে এই সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক (বীর মুক্তিযোদ্ধা), হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন খান, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো.জাহাঙ্গির কবির, এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশন এর সভাপতি, সাধারন সম্পাদক সহ অন্যান্য সদস্যবৃন্দ। 

এ সময় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, এই কনফারেন্সে দেশি বিদেশী প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে, যা দেখে আমি অনেক খুশি, কারণ তরুণরাই বর্তমান বিশ্বের মূল চালিকাশক্তি। 

তিনি আরও বলেন, এই ছায়া জাতিসংঘ সম্মেলনের মাধ্যমে একে অপরের সঙ্গে এবং এক দেশের শিক্ষার্থীদের সঙ্গে অন্য দেশের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে তোমাদের দক্ষতা বৃদ্ধি পাবে। এ ধরণের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশন (এমইউএন) কে ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দেন।

উক্ত সম্মেলনে বাংলাদেশ সহ ৬ টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছে। 

উল্লেখ্য, হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা (এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশন) ২০১৭ সালে তাদের যাত্রা শুরু করে। বর্তমানে হাবিপ্রবিতে অধ্যয়নরত দেশী শিক্ষার্থীদের পাশাপাশি ৩০ জনের অধিক বিদেশী শিক্ষার্থীও এই সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি