ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

`চিরকুটে` ভর্তি বিষয়টি অসত্যঃ ঢাবি উপাচার্য

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:০৪, ৯ সেপ্টেম্বর ২০১৯

ঢাবি ভিসি অধ্যাপক আখতারুজ্জামান কোন বিভাগ বা ইনস্টিটিউটে  ভর্তির জন্য কোন শিক্ষার্থীকে কোনো ‘চিরকুট’ বা কোনো নির্দেশনা কাউকে দেননি ও দেবার সুযোগ নেই বলে জানান বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ অালম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপতিতে এসব তথ্য জানানো হয় ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কতিপয় দৈনিকে আজ দুই দিন ধরে (৮ ও ৯ তারিখ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগে ‘মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট’ প্রোগ্রামে কথিত ‘চিরকুটে ভর্তি’ বিষয়ে প্রকাশিত একটি খবরের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মনোযোগ  আকর্ষন করেছে।


বিজ্ঞপতিতে  আরও বলা হয়, খবরটির মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালানো হয়েছে। প্রকৃতপক্ষে উপাচার্য কোন বিভাগ বা ইনস্টিটিউটে ভর্তির জন্য কোন শিক্ষার্থীকে কোনো ‘চিরকুট’ বা কোনো নির্দেশনা কখনো কাউকে দেননি ও দেবার সুযোগ নেই। নির্দিষ্ট নিয়মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম সম্পাদন করেন।

উপাচার্যকে ঘিরে অবান্তর, অসত্য, দায়িত্বহীন বক্তব্য ও তথ্য প্রচার না করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধও  জানানো হয় বিজ্ঞপ্তিতে।
এছাড়াও সকল সান্ধ্যকালীন ও প্রোফেশনাল একাডেমিক কার্যক্রম বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে একটি কমিটি গঠন করেছে বলে বিজ্ঞপতিতে বলা হয়।

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি