ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ১৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২০:১৩, ১৫ সেপ্টেম্বর ২০১৯

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৫৫ হাজার ২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ ফলাফল প্রকাশ করা হয় বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির সন্ধ্যায় বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮’ ৬৩ জেলায় আয়োজিত লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সারাদেশে লিখিত পরীক্ষায় মোট ৫৫ হাজার ২৯৫ জন প্রার্থী পাস করেছেন।

মহাপরিচালক বলেন, নিয়োগ পরীক্ষায় যে সকল প্রার্থী পাস করেছেন তাদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে রাতেই ফলাফল জানিয়ে দেয়া হবে। এ ছাড়া আজ রাতেই ডিপিইর ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের মৌখিক পরীক্ষার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রয়োজনীয় সকল কাগজপত্র নিয়ে ডিপিইতে জমা দিতে হবে। পরবর্তী এক সপ্তাহ পর থেকে পর্যায়ক্রমে জেলা অনুযায়ী মৌখিক পরীক্ষার আয়োজন করা হবে।

মৌখিক পরীক্ষার শেষে পরবর্তী এক মাসের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলেও জানান মহাপরিচালক।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ গত ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়।

১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি