ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ গঠিত

হাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৫৭, ৩০ সেপ্টেম্বর ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন অধ্যাপক ড. ফাহিমা খানম এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মেডিসিন, সার্জারী এন্ড অবস্ট্রেটিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. ফজলুল হক(মুক্তিযোদ্ধা)।   

সোমবার(৩০ সেপ্টেম্বর)বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম-২ তে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।ভোটগ্রহণ শেষে বিকাল ৫টা ৪০ মিনিটে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান।

এ সময় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার ড.মো.জামাল উদ্দিন, ডা.মোছা.সোগরা বানু জুলি ও প্রিজাইডিং অফিসার রিনতু সেন ও মাইশা ফাহমিদা।  

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, ফসল শরীরতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. শ্রীপতি সিকদার ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো.শাহাদৎ হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক রোজিনা ইয়াসমিন(লাকী) ও উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম, ক্রীড়া,সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ পদে ফুড সায়েন্স এন্ড নিউট্রিশন বিভাগের সহকারী অধ্যাপক মো. শিহাবুল আউয়াল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগের অধ্যাপক ড.আব্দুল গাফফার মিয়া, প্রচার সম্পাদক পদে বায়োকেমিস্ট্র এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবু সাইদ।
২৩ সদস্য বিশিষ্ট কমিটির কোষাধক্ষ্য, সাংগঠনিক ও দপ্তর সম্পাদক ৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কোষাধক্ষ্য পদে ৬৪ ভোট পেয়ে নির্বাচিত হন এগ্রিকালচার এন্ড ইন্ডাস্ট্রিয়াল বিভাগের অধ্যাপক ড.মো.মফিজ-উল-ইসলাম, অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ডা. মো. মাহমুদুল হাসান (সুমন)৫টি ভোট পেয়ে পরাজিত হয়, সাংগঠনিক পদে ৬৪ ভোট পেয়ে নির্বাচিত হন ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. ইমরান পারভেজ  এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ৫টি ভোট পেয়ে পরাজিত হয়, ডা. মো. হায়দার আলী,দপ্তর সম্পাদক পদে ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হন মো. আব্দুল মোমেন সেখ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ডা. মোছা. মিসরাত মাসুমা পারভেজ ১০ ভোট পেয়ে পরাজিত হয়।
কমিটিতে সদস্য পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস , ড.মো.খালেদ হোসেন , ডা.মো.নজরুল ইসলাম সহযোগী অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন,ড.মো.হাসানুর রহমান, ড.ফাহিমা বিনতে আজিজ, সহকারী অধ্যাপক মোহাম্মদ মাইন উদ্দিন(রাসেল),মো.সাজেদুর রহমান(সাগর), মো. রবিউল ইসলাম, মো.বেলাল হোসেন।

নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবোধকে ধারন করে সত্য ও ন্যায়ের পক্ষে থেকে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান এবং দলকে সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।  
কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি