ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে উত্তাল রাবি

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১০:৫১, ৩ অক্টোবর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের চাকরিপ্রার্থীর স্ত্রীর সঙ্গে নিয়োগ বাণিজ্যের ফোনালাপ ফাঁসের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের  উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার পদত্যাগ দাবিতে মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। 

বুধবার (২ অক্টোবর) রাতে মশাল জ্বালিত মিছিলটি রাকসু ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ বুদ্ধিজীবী চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা।

আজ বেলা ১১টায় পুনরায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা। 

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাবি শাখার যুগ্ম আহ্বায়ক মুরশিদুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, উপ-উপাচার্যের অডিওর ব্যাপারে উপাচার্যকে আমরা অবহিত করেছি। এ বিষয়ে দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে তিনি আমাদেরকে আশ্বাস দিয়েছেন। কিন্তু কবে এ কমিটি গঠন করা হবে এ ব্যাপারে তিনি কিছুই জানাননি।

অন্তর দাবি করে বলেন, প্রশাসন স্বীকার করেছে যে আইন বিভাগের ওই নিয়োগে আর্থিক লেনদেন করা হয়েছে। বিভাগের সভাপতি এ লেনদেনের সঙ্গে জড়িত বলে বলা হচ্ছে। যেই জড়িত হোক না কেন সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন বলেন, উপ-উপাচার্যের ফোনালাপের ঘটনাটি দেশজুড়ে ব্যাপক সমালোচনার জন্ম দেয়ার পরও তাকে উপ-উপাচার্য হিসেবে বহাল রাখা হয়েছে। অনতিবিলম্বে তাকে পদ থেকে সরিয়ে দেয়া হোক।

মশাল মিছিলে রাবি শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাকসু আন্দোলন মঞ্চ ও ছাত্র ফেডারেশনের নেতাকর্মী ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আবদুস সোবহানের সাথে আলোচনায় বসেন শিক্ষার্থীরা। সেখানে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন উপাচার্য। 

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি