ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জবি’র আত্নপ্রকাশ 

জবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৬:৫০, ১৪ অক্টোবর ২০১৯

‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’এই স্লোগানকে সামনে রেখে আজ (১৪ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম-জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর আত্নপ্রকাশ অনুষ্ঠান  কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম-জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর আহবায়ক জয়নুল হকের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক  অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। 

উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, জবি শাখার সদস্য সচিব নাকিবুল আহসান নিশাদ এবং সঞ্চালনার দ্বায়িত্ব পালন করেন জবি শাখার সদস্য মিনার আল হাসান। 

অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন দর্শন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জি এম তারিকুল ইসলাম এবং ফারসি ও সাহিত্য বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মুমিত আল রশিদ। এসময় প্রক্টর ড. মোস্তফা কামালসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণ কলাম লেখক, কেন্দ্রীয় তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, কলাম লেখার চাইতে বই পড়া বেশি জরুরি।  প্রথমে নিজেকে সুসংগঠিত করে গড়ে তুলে পরে লিখা শুরু করতে হবে। অন্য কারও কলাম পড়ে নিজে লিখার চাইতে বই পড়ে লিখা বেশি জরুরি। 

উল্লেখ্য, অনুষ্ঠানে শিক্ষার্থীবৃন্দের উদ্দেশ্যে বক্তারা বেশি করে বই পড়ার এবং নতুন বিষয় নিয়ে জেনে, শুনে লেখনী শক্তির সৃষ্টিশীলতা গড়ার প্রয়াসে উদ্যোগী হওয়ার তাগিদ দেন।

কেআই/ 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি