ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন ২৭ জানুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১০, ২০ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৩:১৭, ২০ অক্টোবর ২০১৯

দেশের মধ্যপূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী বছরের ২৭ জানুয়ারি এ সমবর্তন অনুষ্ঠিত হবে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের সম্মতি সাপেক্ষে ২০২০ সালের ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির ১ম সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তন সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে। সমাবর্তনের বিস্তারিত তথ্যাদি বিজ্ঞপ্তি ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে যথাসময়ে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, ১ম থেকে ৭ম ব্যাচ পর্যন্ত এ শিক্ষালয় থেকে যে সব শিক্ষার্থীরা স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন তাদেরকে এ সমাবর্তনে আনুষ্ঠানিকভাবে ডিগ্রী প্রদান করবেন রাষ্ট্রপতি। 

উল্লেখ্য, ২০০৬ সালে ২৮ মে দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয়টি কুমিল্লার ছায়া ঘেরা মায়াবি কলতানের ‘লালমাই পাহাড়’র পাদদেশে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে প্রায় ৭ হাজার শিক্ষার্থী ৬টি অনুষদের ১৯টি বিভাগের অধ্যয়ন করছেন। আগামী নভেম্বরে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নতুন এ শিক্ষাবর্ষের ব্যাচটি হবে বিশ্ববিদ্যালয়ের ১৪ তম ব্যাচ। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি