ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বেরোবি ভর্তি পরীক্ষার সময় সূচী প্রকাশ

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৭, ২৯ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:১৯, ২৯ অক্টোবর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা আরিফুল ইসলাম। আগামী ১০ নভেম্বর থেকে ১৩ নভেম্বর প্রতিদিন চারটি শিফটে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে উপাচার্য ড.নাজমুল আহসান কলিমউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির ৪র্থ সভায় এ সকল সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। ভর্তি পরীক্ষা প্রথম দিন ১০ নভেম্বর রবিবার 'এ' ইউনিট, ১১ নভেম্বর সোমবার 'বি' ইউনিট, ১২ নভেম্বর মঙ্গলবার সি এবং এফ ইউনিট, শেষদিন ১৩ নভেম্বর বুধবার ডি এবং ই ইউনিট এর পরীক্ষা গ্রহণ করা হবে।

ভর্তি পরীক্ষার ১ম শিফট সকাল ৯-১০টা, ২য় শিফট বেলা ১১-১২টা, ৩য় শিফট দুপুর ১:৩০-২:৩০টা এবং ৪র্থ শিফট দুপুর ৩:৩০-৪:৩০টা পর্যন্ত চলবে।

ভর্তি পরীক্ষা চলাকালীন তিনটি আবাসিক হল, এ শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীরা অবস্থান করতে পারবেন। ক্যাম্পাসের শিক্ষক-কর্মকর্তাদের ডরমিটরি এবং আবাসিক হল সমূহে ভর্তি পরীক্ষার্থী এবং কোনো অতিথি অবস্থান করতে পারবেন না।

এবছর বিশ্ববিদ্যালয়ে ১৩১৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৭৭ হাজার সাত'শ ২৪জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ফলে প্রতিটি আসনের জন্য লড়বে ৬০জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। 

ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন সম্পন্নকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা স্বাক্ষর এবং ছবি ভুল করেছেন, তাঁরা আগামী ১ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে পরিবর্তন করতে পারবেন। এছাড়াও যেসকল ভর্তিচ্ছু ইংরেজি মাধ্যমে পরীক্ষা দিতে আগ্রহী তাদেরকে আগামী ৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।

এছাড়াও ভর্তি পরীক্ষা চলাকালীন দায়িত্বে থাকা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা সার্বক্ষণিক আইডি কার্ড ব্যবহার করবেন। বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হল-এ অবস্থানকারী আবাসিক শিক্ষার্থীরাও নির্ধারিত কার্ড (আবাসিক শিক্ষার্থীদের আইডি কার্ড) সঙ্গে রাখবেন। ভর্তি পরীক্ষার রুটিন, প্রবেশপত্রসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এর মাধ্যমে জানা যাবে।

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি