ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নারী শিক্ষার্থী লাঞ্ছনার বিচার দাবিতে জবিতে ছাত্রফ্রন্টের সমাবেশ 

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০৬, ২৫ নভেম্বর ২০১৯

পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাসদের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ ও ছাত্রলীগ কর্তৃক নারী শিক্ষার্থী লাঞ্ছনার বিচার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা।

গত ২২ নভেম্বর (শুক্রবার) দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), সূত্রাপুর থানা শাখা বিক্ষোভ মিছিল করে। মিছিলটি ভিক্টোরিয়া পার্কের সামনে আসলে পুলিশ ও ছাত্রলীগ যৌথভাবে হামলা চালায়। এ সময় বাসদের ছাত্র সংগঠন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ২ জন নারী নেত্রীসহ কয়েকজন আহত হন। এ সময় পুলিশ কয়েকটি মোবাইল ফোনও ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় জড়িতদের বিচার দাবিতে আজ প্রতিবাদ সমাবেশ করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা।উক্ত সমাবেশে অবিলম্বে জকসু নির্বাচন ও অতি সত্ত্বর বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রীহল উদ্বোধনের দাবি জানানো হয়।

উক্ত সমাবেশে জবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাজমুস সাকিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সভাপতি মুজাহিদ অনিক। তিনি বলেন,"বাংলাদেশের পেঁয়াজ বাজার নিয়ন্ত্রণ করে খাতুনগঞ্জের ৩৮ জন পেঁয়াজ ব্যবসায়ীর সিন্ডিকেট। অথচ আজ সরকার তাদের কিছু বলছে না।আর আমরা প্রতিবাদ মিছিল করলে সেখানে পুলিশ ও ছাত্রলীগ লেলিয়ে দিয়ে হামলা করেছে।আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।"

তিনি আরও বলেন, "জবির ভিসি বলেছিল ডাকসু নির্বাচনের পরই জকসু নির্বাচন দেয়া হবে।কিন্তু এখনও নির্বাচন দেয়ার কোনো দৃশ্যমান পদক্ষেপ তারা নিচ্ছে না।"

উক্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন জবি ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন।তিনি বলেন, "আজ জবির নতুন ক্যাম্পাসের জন্য ভূমি অধিগ্রহণ করা হয়েছে।অথচ ২০১৬ সালে হল আন্দোলনের পর কয়েক সপ্তাহের মধ্যে নতুন ক্যাম্পাস ও হলের কাজ শুরুর আশ্বাস দেয়া হয়েছিল।সেই কাজ শুরু করতে আজ তারা ৩ বছর লাগিয়েছে। আজ নতুন ক্যাম্পাস প্রকল্পের ক্রেডিট নিতে চান বিশ্ববিদ্যালয়ের ভিসি ও কেরানীগঞ্জের এমপি।অথচ তাদের কোনো অবদান নেই। এই নতুন ক্যাম্পাস জবির সাধারণ ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ফসল।" এ সময় অবিলম্বে জবির একমাত্র ছাত্রী হল উদ্বোধনের দাবি জানান বক্তারা।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি