ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৪, ৩০ নভেম্বর ২০১৯

দেশে প্রথমবারের মতো সাত কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধায়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ৬টি কেন্দ্রে একযোগে ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার কেন্দ্রগুলোতে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল বলে জানা গেছে।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান ও ভর্তি কমিটির সদস্যরা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভর্তি পরীক্ষার বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।

ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, শিক্ষার্থী এবং অভিভাবকদের অর্থ ও সময়ের অপচয়ের কথা চিন্তা করে সরকার সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার অনুরোধ জানিয়েছে। তাই আমরা এ বছর সমন্বিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভর্তি পরীক্ষায় আসন সংখ্যার সংকুলান হলে পরবর্তীতে আরো শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে।এ বিষয়ে আমরা কাজ করছি।

বাকৃবি ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ড. মো. জহির উদ্দিন বলেন, অন্য ৬টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলো থেকে খোঁজ নিয়ে জেনেছি যে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অনিয়মের ঘটনা ঘটেনি।

বেশ কয়েকজন পরীক্ষার্থী জানায়, পরীক্ষার প্রশ্নপত্রে কোন ভুল এবং পরীক্ষা দিতে কোন সমস্যার সম্মুখীন হতে হয়নি।

ভর্তি কমিটি সূত্র জানায়, ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে। পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য www.admission-agri.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, এ বছর ভর্তি পরীক্ষায় ৭৫ হাজার ৯৩৯ জন আবেদনকারীর মধ্যে ৩৫ হাজার ৯৮২ জনকে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়।

কেআই/আরকে


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি