ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বশেমুরবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৫, ১৪ ডিসেম্বর ২০১৯

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ পালিত হয়েছে। এই উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে একটি স্মরণসভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. শাহজাহান। 

স্মরণ সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রক্টর ড. মো. রাজিউর রহমান এবং অন্যান্যের বক্তব্য রাখেন গোবরা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী, বিজয় দিবস হলের প্রভোস্ট মো. শফিকুল ইসলাম, বাংলা বিভাগের সভাপতি মো. আব্দুর রহমান, সহকারী অধ্যাপক সানজিদা পারভিন, প্রভাষক শামিমা আক্তার, বিজিই বিভাগের শিক্ষক এমদাদুল হক সোহাগ, হিসাব রক্ষণ কর্মকর্তা চৌধুরী মনিরুল হাসান, শিক্ষার্থী আরমান আলী প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় শহীদ বুদ্ধিজীবীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। 

স্মরণ সভার সভাপতি প্রফেসর ড. মো. শাহজাহান সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে স্মরণ সভার সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. শাহজাহানের নেতৃত্বে সকাল ৯টায় উপজেলা চত্বরে শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 

এছাড়া শহীদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে বাদ আসর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি